শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

জামিন পেলেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গত বছরের ৯ মাসে গ্রেপ্তার করা হয়। এরপরই তার দলের কর্মী-সমর্থকরা দেশজুড়ে সহিংসতা চালায়। সামরিক স্থাপনাতে চালানো হয় হামলা। এ ঘটনায় হওয়া মামলাগুলোতে আসামি করা হয় ইমরান খানকেও। সেসব মামলার ১২টিতে জামিন পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী। একই ঘটনায় হওয়া মামলাগুলোর মধ্যে ১৩টিতে জামিন পেয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী কোরেইশি।

পাকিস্তানের অ্যান্টি টেররিজম আদালত (এটিসি) আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) পিটিআই শীর্ষ নেতাদের জামিন দেয়। খবর-দ্য এক্সপ্রেস ট্রিবিউনের

এ ছাড়া পাকিস্তানের সেনাপ্রধানের বাসায় হামলা ও সামরিক বাহিনীর মিউজিয়ামে হামলায় করা মামলায়ও জামিন পেয়েছেন ইমরান খান। এটিসির বিচারক মালিক এজাজ আসিফের আদালতে মামলাগুলোর শুনানি হয়। আদালত বলেন, পিটিআই প্রতিষ্ঠাতাকে গ্রেপ্তার করে রাখার কোনো যৌক্তিকতা ছিল না। ৯ মে মামলার সব আসামি জামিনে রয়েছেন।

এদিকে, পাকিস্তানের জাতীয় নির্বাচনের ফলাফলে এগিয়ে রয়েছে পিটিআই সমর্থিত স্বতন্ত্ররা। পাকিস্তানের নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ২৫৩টি আসনের ফলাফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে স্বতন্ত্ররা পেয়েছে ১০০টি। লন্ডন থেকে ফেরা দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) পেয়েছে ৭১টি আসন। বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বাধীন পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪টি আসন।

১৭টি আসন পেয়েছে মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম)। পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল) ও জমিয়ত উলেমা-ই-ইসলাম ফজল (জিইউআই-এফ) পেয়েছে তিনটি করে আসন। দুটি আসন পেয়েছে ইস্তেহকাম-ই-পাকিস্তান পার্টি (আইপিপি)। একটি করে আসন পেয়েছে এমডাব্লিউএমপি, বিএনপি ও পিএমএল।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: