বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

জামালপুরে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

সুমন মাহমুদ, স্টাফ রিপোর্টার : শিশুদের বিদ্যালয়মূখীকরণ এবং পড়ালেখার আগ্রহ সৃষ্টির লক্ষ্যে জামালপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের তিরুথা-বামুনপাড়া নগর উন্নয়ন কমিটির উদ্যোগে হতদরিদ্র শিশুদের মাঝে স্কুলব্যাগসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
বৃহস্পতিবার পূর্ববামুনপাড়া গুচ্ছগ্রামে বিতরণ অনুষ্ঠান উপলক্ষে সংক্ষিপ্ত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মিয়ার উদ্দিন মাস্টার।

বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম। মূখ্য আলোচক ছিলেন জামালপুর এরিয়া প্রোগ্রাম (এপি) এর কর্মসূচি ব্যবস্থাপক মিনারা পারভীন। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কমিটির কোষাধ্যক্ষ নূরশাহ আলম, সদস্য বদরুজ্জামান প্রিন্স, নাজমুল হক নাহিদ, এপির সিডিও সাব্বির হোসেন রিয়াদ প্রমুখ।

ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের মাধ্যমে বাস্তবায়নাধীন জামালপুর এরিয়া প্রোগ্রাম (এপি) এর প্রেরণায় ও সহায়তায় নগর উন্নয়ন কমিটির সদস্যরা নিজের চাঁদা তুলে ২০ জন শিশুর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে। এর আগে ৭০ জন শিশুর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে।

বিতরণকালে জাহাঙ্গীর সেলিম বলেন, মানসম্মত স্বাস্থ্য, শিক্ষা অর্জন, দারিদ্র বিমোচন, বাল্যবিয়ে নিরোধসহ সকল প্রকার বৈষ্যমমুক্ত একটি শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে জামালপুর সদর উপজেলায় এরিয়া প্রোগ্রাম (এপি) এর বহুমাত্রিক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। আজ নগর উন্নয়ন কমিটি নিজেদের অর্থায়নে এ ধরণের উদ্যোগকে তিনি সাধুবাদ জানান। প্রতিটি এলাকার বাসিন্দারা যদি এমন কার্যক্রম পরিচালনা করেন তাহলে বাংলাদেশ সত্যিকার পক্ষেই সোনার দেশে পরিণত হবে।

জানা যায়, এপির কর্মএলাকা জামালপুর পৌরসভার ১, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডে এবং সদর উপজেলার লক্ষ্মীরচর ও শরিফপুর ইউনিয়নে সমাজের গন্যমান্য ব্যক্তিদের নিয়ে গঠিত গ্রাম উন্নয়ন ও নগর উন্নয়ন কমিটি নানা ধরণের শুভ কার্যক্রম বাস্তবয়ান করছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: