সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

ফাইনালে তামিমের অপেক্ষায় দুই রেকর্ড

বয়স আর ইনজুরি, কোনো বাধাতেই আটকালেন না তামিম ইকবাল। দেশীয় ক্রিকেটের উজ্জ্বল এই তারকা আরও একবার হাজির বিপিএল ফাইনালের মঞ্চে। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান, বিপিএলে সর্বোচ্চ রানসহ প্রায় অনেক রেকর্ডই নিজের করে রেখেছেন চট্টগ্রামের এই ওপেনার। আজ (শুক্রবার) বিপিএলের ফাইনালেও তামিমের সামনে হাতছানি দিচ্ছে দুই রেকর্ড।

২০১৬ সালে চট্টগ্রাম ভাইকিংসের হয়ে তিনি করেছিলেন ৪৭৬ রান। এরপর ২০১৯ বিপিএলে কুমিল্লার চ্যাম্পিয়ন হওয়ার টুর্নামেন্টে করেছিলেন ৪৬৭ রান। এক মৌসুমে বিপিএলে দেশীয়দের মধ্যে সর্বোচ্চ রানে তামিমের এ দুই স্কোর রয়েছে ৩ ও ৪ নম্বরে। এবারের বিপিএলে সেটাকেই টপকে যেতে পারেন তিনি।

ফরচুন বরিশালের হয়ে ১৪ ম্যাচ খেলে এখন পর্যন্ত তিনি করেছেন ৪৫৩ রান। ফাইনালে মাত্র ২৪ রান করলে নিজের আট বছরের পুরোনো রেকর্ড ভাঙবেন তামিম। এই রেকর্ডটা নিজের ব্যক্তিগত হলেও, পরের রেকর্ডটায় তোলপাড় ফেলতে পারেন পুরো বিপিএলে।

ঠিক একই সুযোগগুলো থাকছে তাওহীদ হৃদয়ের জন্য। তামিমের চেয়ে এক ম্যাচ কম খেলে মাত্র ৬ রানে পিছিয়ে আছেন এই তরুণ ক্রিকেটার। দয় এবার খেলছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে। ১৩ ম্যাচে ৪৪৭ রান করে রীতিমত হইচই ফেলে দিয়েছেন তিনি।

এছাড়া তামিম এবং হৃদয় দুজনেই পাচ্ছেন দেশীয়দের মধ্যে দ্বিতীয় ব্যাটার হিসেবে ৫০০ রান করার সুযোগ। শান্ত ছাড়া এমন কীর্তিও নেই আর কারোর। বিপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড অবশ্য প্রোটিয়া ব্যাটার রাইলি রুশোর। ২০১৯ মৌসুমে এক আসরে রংপুরের হয়ে করেছিলেন ৫৫৮ রান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: