সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

শিরোনাম
চাটখিলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়ায় আনন্দ মিছিল  চৌদ্দগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

গাজায় ত্রাণপ্রত্যাশী জনতার ওপর ইসরায়েলি সেনাদের গুলিবর্ষণ, নিহত ২০

যুদ্ধবিধ্বস্ত গাজা উপত্যকায় সাহায্যপণ্য নিতে অপেক্ষারত লোকজনের ওপর ইসরায়েলি বাহিনীর গুলিবর্ষণে ২০ জন ও ১৫৫ জন লোক আহত হয়েছে। আজ শুক্রবার (১৫ মার্চ) ভোরে নির্বচার গুলিবর্ষণের এই ঘটনা ঘটে বলে জানিয়েছে হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে ইসরায়েল বলেছে গুলিবর্ষণের এই ঘটনা ‘অনিচ্ছাকৃত’। খবর এএফপির।

বৃহস্পতিবার যুদ্ধবিধ্বস্ত গাজা এলাকায় ত্রাণ নিতে আসা লোকজন বেশ মরিয়াভাবেই সাহায্যপণ্য নেওয়ার জন্য বেরিয়ে আসে। পবিত্র রমজান মাস শুরু হলেও মধ্যস্থতাকারীরা এখনও কোনো যুদ্ধবিরতিতে পৌঁছাতে পারেননি। ফলে গাজায় সংঘাত বাড়ছেই।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শহরটির উত্তরে নাগরিকরা যখন ত্রাণের পণ্যের জন্য অপেক্ষা করছিলেন তখন তাদের ওপর আচমকা গুলিবর্ষণ শুরু করে ইসরায়েলি বাহিনী। প্রাথমিকভাবে এই হামলায় ১১ জন মারা যায় এবং আরও ১০০ জন আহত হয় বলে জানানো হয়েছে।

জরুরি বিভাগের একজন পরিচালক মোহাম্মেদ ঘুরাব বার্তা সংস্থা এএফপিকে জানান, খাবারের ট্রাকের জন্য অপেক্ষমান লোকজন যখন সহায়তাপণ্য নেওয়ার জন্য সারি বেঁধে অপেক্ষা করছিল, তখন দখলদার সৈন্যরা সরাসরি তাদের ওপর গুলি চালায়। এএফপির একজন সংবাদকর্মীও ঘটনাস্থলে ফিলিস্তিনিদের মৃতদেহ পড়ে থাকতে দেখেন।

এদিকে, ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনিদের ওপর গুলিবর্ষণের এই অভিযোগ অস্বীকার করেছে। ইসরায়েলি বাহিনীর এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলা হয়, ত্রাণ বিতরণস্থলের গুলিবর্ষণের ঘটনা ভুল করে হয়েছে। পুরো ঘটনা গভীরভাবে বিশ্লেষণ করা হচ্ছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: