শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

চৌদ্দগ্রাম বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা ইউএনও, ৪ ব্যবসায়ীকে জরিমানা

আবদুল মান্নান, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার চৌদ্দগ্রামে বাজার মনিটরিং এর উদ্দেশ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ। এ সময় বিভিন্ন অনিয়ম এর অভিযোগে চার ব্যবসায়ীকে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জানা গেছে, পবিত্র মাহে রমযান উপলক্ষে অসাধু ব্যবসায়ী কর্তৃক কেজির মাপে তরমুজ বিক্রি ঠেকাতে, মুদি ও কাঁচা বাজার স্থিতিশীল এবং নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে এবং সার্বক্ষণিক মনিটরিং এর অংশ হিসেবে সারাদেশের ন্যায় চৌদ্দগ্রামে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ মঙ্গলবার বিকালে চৌদ্দগ্রাম বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করায় এক মুদি ব্যবসায়ীকে ৫ হাজার টাকা, খেজুর এর প্যাকেটে দ্রব্যমূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ সংযুক্ত না থাকায় এক কনফেকশনারী ব্যবসায়ীকে ৫ হাজার টাকা এবং একই অভিযোগে বাজারের ওয়াপদা রোডের দুই ব্যবসায়ীকে ৩ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা সহ সর্বমোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বাজারের অন্যান্য ব্যবসায়ীদেরকে সরকার নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সতর্ক করেন উপজেলা নির্বাহী অফিসার।

অভিযানে চৌদ্দগ্রাম থানার সহকারী উপ-পরিদর্শক মো: মহিউদ্দীন নেতৃত্বে থানা পুলিশের একটি টিম ও পৌর সেনেটারী ইন্সপেক্টর মো: ইমাম হোসেন সজীব সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, ‘মাহে রমযান উপলক্ষে বাজার পরিস্থিতি স্থিতিশীল ও নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে চৌদ্দগ্রাম বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ ব্যবসায়ীকে বিভিন্ন পরিমানে জরিমানা করা হয়। এ সময় অপর ব্যবসায়ীদেরকে সতর্ক করা হয়। বাজার মনিটরিংয়ে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: