শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

জামালপুর শহরে টিসিবি’র পণ্য বিতরণে অনিয়মের অভিযোগ

সুমন মাহমুদ, স্টাফ রিপোর্টার : জামালপুর পৌরসভার ৪নং ওয়ার্ডে টিসিবি’র পণ্য বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ওয়ার্ডের সিংহজানি স্কুল মাঠে টিসিবি’র পণ্য বিতরনের সময় পণ্য গ্রহিতরা নানা রকম অভিযোগ নিয়ে সাংবাদিকদের কাছে আসার পর সরজমিনে গিয়ে দেখা যায় , সয়াবিন তেল ছাড়া কোন পণ্যর সঠিক ওজন নেই। চাউলগুলো নিম্নমানের, পোকা ধরা ও দূর্গন্ধ যুক্ত।

পোকা ধরা,বয়কা, মেয়াদ উত্তীর্ণ মেশানো চাউল নিয়ে কি করব,এমন আক্ষেপ মিয়ে গ্রাহকেরা সাংবাদিকদের সামনে নানা রকম কথা বলেন।

এবিষয়ে টেক অফিসার শাহ আলমের (উপজেলা কৃষি অফিসার) কাছে জানতে চাইলে তিনি বলেন, মাপের বিষয়ে কিছু বলতে পারবো না কারন তারা প্রতিটি পণ্য গোডাউনে মেপে প্যাকেট করে। সে সময় আমি সেখানে থকিনা। আর চাউলের বিষয়ে কিছুই জানিনা। পরবর্তিতে গ্রাহকের ব্যাগ থেকে চাউল বের করে দেখানোর পরেও কোন রকম পদক্ষেপ না নিয়ে টেক অফিসার চুপ থাকেন।

টিসিবি’র পণ্য বিতরণের সময় ডিলার সিয়াম এন্টারপ্রাইজের (মালিক রেজাউল আমীন) প্রতিনিধি নন্দ গোপালের কাছে জানতে চাইলে তিনি বলেন, চাল কম দেওয়ার কারণ খাদ্য গোডাউনের প্রতিটি চালের বস্তায় এক থেকে দুই কেজি চাল কম থাকে। তাই কম মেকাপ করার জন্য একটু কম দেই।

এসময় তিনি নিম্নমানের চাউলের বিষয়ে বলেন, খাদ্যের গোডাউনে বস্তা খোলা সম্ভব হয়না। খাদ্য গোডাউন থেকে তারা আমাদের যে চাউল দেয় আমরা তাই বিতরণ করি। নষ্ট চাউলের বিষয়ে খাদ্যে অফিসে জানানো হয়েছে কি না এমন প্রশ্নে জবাবে বলেন, হ্যাঁ জনিয়েছি তারা বিষয়টি পরবর্তি সময়ে দেখবেন বলে জানিয়েছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: