বুধবার, ২৯ Jun ২০২২, ০৯:২৬ অপরাহ্ন

দেশে করোনায় মৃত্যু ৩৭০০ ছাড়াল, নতুন শনাক্ত ৩২০০

নিউজ ডেস্ক : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৭৪০ জনে। নতুন করে আরও ৩ হাজার ২০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২ লাখ ৮২ হাজার ৩৪৪ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৩০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৩ লাখ ৭৮ হাজার ৮১৯টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ২০০ জনের।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৮৭ শতাংশ। আর মোট পরীক্ষার ক্ষেত্রে শনাক্তের হার ২০ দশমিক ৪৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পুরুষ ৩৫ এবং নারী ১১ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, খুলনা বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে চারজন, বরিশাল বিভাগে দুইজন, রংপুর বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ২৩৪ জন। এ নিয়ে দেশে মোট করোনা থেকে সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬২ হাজার ৮২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৫৭ দশমিক ৬৭ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি