শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৯, শনাক্ত ১৯২৯

নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৪১২ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৯২৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ২১ হাজার ৬১৫ জনে।

শুক্রবার ( ৪ সেপ্টেম্বর) বিকেলে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানান হয়।

বিজ্ঞতিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ১৬ হাজার ১৯১ জন।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৭৬ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক শূন্য চার শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৭ দশমিক ২২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৩৭ শতাংশ।

এতে আরো জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ৯৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৩৬৯টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৬ লাখ পাঁচ হাজার ১১১টি।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২৯ জনের মধ্যে ২২ জন পুরুষ ও নারী সাতজন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ ও রংপুর বিভাগে দু’জন করে আটজন, রাজশাহী বিভাগে চারজন বরিশাল বিভাগে দু’জন, বরিশাল বিভাগে তিনজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বাড়িতে দু’জন।

মৃত্যুদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪০১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৯৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৩ হাজার ৫৬৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫৩ হাজার ৮৯০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৬৭৬ জন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: