শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

বরিশাল নগরীর রাজপথে হাতুড়ি দিয়ে শ্রমিকের সাথে ইট ভাঙ্গলেন মেয়র সাদিক আব্দুলাহ

শামীম আহমেদ, বরিশাল প্রতিনিধি : বৈশ্বিক কভিড-(১৯) মহামারী করোনা এবং নদ-নদীর পানি নগরীর নিম্নঅঞ্চল এলাকা গুলোতে প্লাবিত হয়ে প্রবেশ করলে জলাবদ্ধতা সৃষ্টি হয়।দুইটি সমস্যার কারনে নগর উন্নানয়ন কাজ থমকে দাড়িয়ে ছিলো। করোনার মধ্যেও সড়ক সংস্কারে কাজের মান নিশ্চত করতে কঠোর অবস্থান নিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশন’র মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল­াহ ।

সংস্কার কাজের ঢালাইয়ের আগে তিনি হাতুড়ি দিয়ে লেবারের ভুমিকায় ইট ভাঙ্গতে দেখা যায়। সব ঠিক আছে কিনা সরেজমিনে যাচাই বাচাই করেন তিনি।

ফেসবুক লাইভে মেয়র বলেন, পাঁচ বছরের গ্যারান্টিতে নগরীর সকল রাস্তা সংস্কার করা হবে।অফিসের অযোগ্য কিছু কর্মকর্তার গাফলতি কারনে প্রোজেক্ট নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। অচিরে তার সমস্যা সমাধান হবে তিনি ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, নিজে দুর্নীতি করি না, কাউকে দুর্নীতি করতেও দেব না। এছাড়াও বৃষ্টি কমলে ভাঙ্গাচুরা রাস্তা সংস্কার কাজে হাত দেয়া হবে বলে তিনি জানান।

সড়কে হাতুড়ি হাতে ইট ভাঙ্গা দেখে সিটি মেয়রের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যাম ফেসবুকে ভাইরাল হলে নগরবাসীর মধ্যে আগ্রহ তৈরি হয়। অনেকেই সড়কের কাজের মান নিশ্চিত করতে তার এ সাহসী ভূমিকার প্রশংসা করেন।

তিনি শনিবার বিকালে সকলের অগোচড়ে বান্দরোড এলাকার সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেন। কাজের মান পরিদর্শনের এক প্রর্যায়ে তিনি সড়কে ব্যবহৃত ইট নিজেই ভেঙে পরীক্ষা করে আলোচনায় আসাসহ যোগাযোগ মাধ্যামেও তাকে নিয়ে নগরের বাসিন্দাদের মাঝে ক্ষোভ সৃষ্টি হওয়াদের মধ্যে নতুন করে তারা ভূয়সী প্রশংসা করতে দেখা গেছে।

অপরদিকে নগরবাশী একটিই চাওয়া হয়ে দাঁড়িয়েছে সড়ক দ্রুত সংস্কার করে চলাচলের ব্যবস্থা নিশ্চিত করার জন্য মেয়রের প্রতি দাবী জানান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: