মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

শিরোনাম
ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব, হাতিয়াতে বৃষ্টি, নৌ চলাচল বন্ধ ঘোষণা প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ নওগাঁয় ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী কর্তৃক গণ শপথ অনুষ্ঠানের প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠত কারিকুলামে বাল্যবিবাহ রোধ অন্তর্ভূক্ত করা হবে-প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দল বা সরকারের নয়: কাদের প্রতিবেশী দেশগুলোতে অবাধে চলাচলের স্বপ্ন দেখি: পররাষ্ট্রমন্ত্রী সু চির ৪ বছরের কারাদণ্ড শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপন উপলক্ষে রানীশংকৈলে প্রস্তুতি সভা সিনহা হত্যা মামলা : ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণ শুরু ক্যাটরিনার বিয়েতে যেতে লাগবে কোভিড পরীক্ষার রিপোর্ট

বরিশাল নগরীর রাজপথে হাতুড়ি দিয়ে শ্রমিকের সাথে ইট ভাঙ্গলেন মেয়র সাদিক আব্দুলাহ

শামীম আহমেদ, বরিশাল প্রতিনিধি : বৈশ্বিক কভিড-(১৯) মহামারী করোনা এবং নদ-নদীর পানি নগরীর নিম্নঅঞ্চল এলাকা গুলোতে প্লাবিত হয়ে প্রবেশ করলে জলাবদ্ধতা সৃষ্টি হয়।দুইটি সমস্যার কারনে নগর উন্নানয়ন কাজ থমকে দাড়িয়ে ছিলো। করোনার মধ্যেও সড়ক সংস্কারে কাজের মান নিশ্চত করতে কঠোর অবস্থান নিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশন’র মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল­াহ ।

সংস্কার কাজের ঢালাইয়ের আগে তিনি হাতুড়ি দিয়ে লেবারের ভুমিকায় ইট ভাঙ্গতে দেখা যায়। সব ঠিক আছে কিনা সরেজমিনে যাচাই বাচাই করেন তিনি।

ফেসবুক লাইভে মেয়র বলেন, পাঁচ বছরের গ্যারান্টিতে নগরীর সকল রাস্তা সংস্কার করা হবে।অফিসের অযোগ্য কিছু কর্মকর্তার গাফলতি কারনে প্রোজেক্ট নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। অচিরে তার সমস্যা সমাধান হবে তিনি ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, নিজে দুর্নীতি করি না, কাউকে দুর্নীতি করতেও দেব না। এছাড়াও বৃষ্টি কমলে ভাঙ্গাচুরা রাস্তা সংস্কার কাজে হাত দেয়া হবে বলে তিনি জানান।

সড়কে হাতুড়ি হাতে ইট ভাঙ্গা দেখে সিটি মেয়রের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যাম ফেসবুকে ভাইরাল হলে নগরবাসীর মধ্যে আগ্রহ তৈরি হয়। অনেকেই সড়কের কাজের মান নিশ্চিত করতে তার এ সাহসী ভূমিকার প্রশংসা করেন।

তিনি শনিবার বিকালে সকলের অগোচড়ে বান্দরোড এলাকার সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেন। কাজের মান পরিদর্শনের এক প্রর্যায়ে তিনি সড়কে ব্যবহৃত ইট নিজেই ভেঙে পরীক্ষা করে আলোচনায় আসাসহ যোগাযোগ মাধ্যামেও তাকে নিয়ে নগরের বাসিন্দাদের মাঝে ক্ষোভ সৃষ্টি হওয়াদের মধ্যে নতুন করে তারা ভূয়সী প্রশংসা করতে দেখা গেছে।

অপরদিকে নগরবাশী একটিই চাওয়া হয়ে দাঁড়িয়েছে সড়ক দ্রুত সংস্কার করে চলাচলের ব্যবস্থা নিশ্চিত করার জন্য মেয়রের প্রতি দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি