বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:০৩ পূর্বাহ্ন

শিরোনাম
আবারও শ্বাসরুদ্ধকর জয়, ৭ বছর পর ভারতের বিপক্ষে সিরিজ বাংলাদেশের নয়াপল্টনে সরব বিএনপি নেতাকর্মীরা, সতর্ক অবস্থানে পুলিশ নয়াপল্টনে সমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী কেন্দ্রীয় ব্যাংক থেকে ধার প্রথম দিনই ৪ হাজার কোটি টাকা নিলো পাঁচ ইসলামী ব্যাংক সংঘাত নয়, আমরা সমঝোতায় বিশ্বাসী: প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে মানসিক নির্যাতনের শিকার ৫৮ কোটি মানুষ আবারও ট্রোলের শিকার জ্যাকুলিন বেগমগঞ্জের দুর্গাপুর ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস) এর এক দশকে পদার্পণ বিএনপির মনোনয়ন বাণিজ্যের কথা ‘ফাঁস করলেন’ প্রধানমন্ত্রী

বিশ্বে করোনায় মৃত্যু ৮ লাখ ৯১ হাজার ছাড়িয়েছে

নিউজ ডেস্ক : বিশ্বব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭২ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৯১ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৯১ হাজার ২৮৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭২ লাখ ৫৫ হাজার ৭৫০ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৮২ লাখ ৪৩ হাজার ৫০৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মঙ্গলবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৮৯ হাজার ২০৬ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৬৩ লাখ ৬০৬ জন।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। মঙ্গলবার সকাল পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছে ৪২ লাখ ৪ হাজার ৬১৩ জন। এ পর্যন্ত মারা গেছে ৭১ হাজার ৬৪২ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৪৭ হাজার ৭৯৪ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬৭ হাজার ৭৮১ জন। আর আক্রান্ত হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ৫০৯ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ লাখ ২৭ হাজার ৩৩৪ জন। আর মৃতের সংখ্যা ১৭ হাজার ৮১৮ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ভাইরাসটি ছড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে শনিবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৭ হাজার ৩৫৯ জন এবং মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৫১৬ জন। এছাড়া মোট সুস্থ হয়েছে ২ লাখ ২৪ হাজার ৫৭৩ জন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি