সোমবার, ২০ মে ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫ বিদেশি ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌদ্দগ্রামে জায়গা জমি সংক্রান্ত বিরোধে ছুড়িআঘাতে যুবক নিহত, গ্রেফতার-২ নোয়াখালী সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন নোয়াখালী সদরে হজ্ব প্রশিক্ষণ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা বাঘা উপজেলা চেয়ারম্যান পদে ৩ প্রার্থীসহ ৯জনের মনোনয়নপত্র দাখিল

বগুড়া শেরপুর শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সম্মেলন অনুষ্ঠিত

আব্দুর রাজ্জাক, বগুড়া জেলা প্রতিনিধি : বগুড়ার শেরপুর উপজেলার ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের ৮নং ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। (১০ সেপ্টেম্বর) উপজেলার শেরুয়া দহপাড়া এলাকায় সম্মেলন অনুষ্ঠিত হয়।

সমাজসেবক রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সমাজসেবক আঃ রাজ্জাকের আয়োজনে শেরুয়া গ্রামের সমাজসেবক জাফর ইকবালের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের উপদেস্টা আবু তালেব আকন্দ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর থানার এস,আই আতিকুর রহমান, ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক সিরাজুল ইসলাম, ১০ নং শাহবন্দেগী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব ফজলুল হক, জাহিদুল ইসলাম জনি, খায়রুলসহ এলাকার আরো অনেকে।

উল্লেখ্য, সমাজকে অপরাধমুক্ত করতে এবং পুলিশকে সহায়তা করতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকে কমিউনিটি পুলিশ। মাদক কারবারি থেকে শুরু কওে জঙ্গি ও সন্ত্রাসীদের পাশাপাশি ছিঁচকে চোরকে পুলিশের হাতে ধরিয়ে দেওয়ার প্রাথমিক কাজটিও করে থাকে এই কমিউনিটি পুলিশ বাহিনী।

এছাড়াও, কোথাও কোন অপরাধী গোষ্ঠির সংগঠিত হওয়ার খবর পাওয়া মাত্রই, তাদের শনাক্ত করাসহ তাদের এবং সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশকে সযোগিতা করাও এই বাহিনীর অন্যতম কাজ। সার্বিকভাবে বলা যায়, সমাজে অপরাধ ঠেকানোর উদ্দেশ্যেই কাজ করে থাকেন এই কমিউনিটি পুলিশের সদস্যরা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: