বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

কেন আগে ব্যাটিংয়ে নামেননি জানালেন ধোনি

নিউজ ডেস্ক : তিনি তর্কসাপেক্ষে বিশ্বের সেরা ফিনিশার। কিন্তু এবারের আইপিএলে মহেন্দ্র সিং ধোনিকে এখন পর্যন্ত সেই ভূমিকায় দেখা যায়নি। বরং ব্যাটিং অর্ডারে অনেক নিচে নেমে গেছেন। সাত নম্বরে ধোনির মতো ব্যাটসম্যানকে কি মানায়!

তবু মানিয়ে গিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথম ম্যাচে। নিজে আগে না নেমে স্যাম কুরানকে পাঠিয়েছিলেন। কুরান ৬ বলে ১৮ করে চেন্নাই সুপার কিংসের জয়ের পথ প্রশস্ত করেন। ধোনির ব্যাটিং অর্ডার বদল নিয়ে তাই ওই ম্যাচের পর তেমন আলোচনা হয়নি।

কিন্তু মঙ্গলবার রাতে রাজস্থান রয়্যালসের বিপক্ষেও যখন ধোনি ওপরে ওঠে আসলেন না, আলোচনার টেবিলে জায়গা করে নিল ব্যাপারটা। লক্ষ্য ছিল বিশাল, ২১৭ রানের। ধোনি সাত নম্বরে নেমে মানিয়ে নিতেই লেগে গেল কিছুটা সময়। শেষ ওভারে তিনটি ছক্কা হাঁকিয়ে ১৭ বলে ২৯ করলেন বটে, কিন্তু ততক্ষণে ম্যাচের নিষ্পত্তি হয়ে গেছে। চেন্নাই ম্যাচটা হেরেছে ১৬ রানে।

চেন্নাই সমর্থকদের তাই আফসোস হওয়া স্বাভাবিক। শেষ ওভারে তো ঠিকই তিনটি ছক্কা হাঁকালেন ধোনি, যদি সাত নম্বরে না নেমে চার বা পাঁচে নামতেন, তবে আরও আগেই সেট হয়ে যেতেন। শেষ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হতো না বিগ শট খেলতে।

ম্যাচ শেষে ধোনির দিকে অবধারিতভাবেই ছুটে গেল প্রশ্নটা, কেন আরও আগে আপনি ব্যাট করতে নামলেন না? আগে নামলে হয়তো অন্যরকম কিছু হতে পারতো।

উত্তরে চেন্নাই অধিনায়ক জানালেন, ‘আসলে আমি অনেকদিন ব্যাট করিনি। ১৪ দিনের কোরেন্টাইন পর্বও সাহায্য করেনি। অনেকগুলো জিনিস চেষ্টা করছিলাম। স্যামকে সুযোগ দিয়েছি। টুর্নামেন্ট সবে শুরু হয়েছে। কয়েকটা বিষয় পরীক্ষা করার সময় রয়েছে। সেগুলো যদি ঠিকঠাক না খাটে, তা হলে নিজেদের শক্তির জায়গায় ফিরে আসতেই হবে।’

গত বছরের বিশ্বকাপ সেমিফাইনালের পরে আর খেলতে দেখা যায়নি ধোনিকে। যদিও আইপিএলের আগে নেটে নিজেকে ঝালিয়ে নিয়েছেন, কিন্তু নেট প্র্যাকটিস আর ম্যাচ তো এক নয়। ধোনির মানিয়ে নিতে একটু সময় লাগারই কথা, আর সেটা যত তাড়াতাড়ি হবে চেন্নাই সমর্থকদের জন্য ততই মঙ্গল।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: