শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:২৭ অপরাহ্ন

সিনেমা নয় সত্যি : প্রিয় তারকার ডাকে কোমা থেকে ফিরলেন তরুণী!

গত ডিসেম্বর থেকে তিনি বেঁচে ছিলেন ঠিক, কিন্তু ছিল না কোনো হুঁশ জ্ঞান। দুর্ঘটনার প্রভাবে চলে গিয়েছিলেন কোমায়, বন্দী ছিলেন হাসপাতালের বিছানায়। সবধরনের চিকিৎসা করেও যখন ফল আসছিল না কোনো, তখন এক আশ্চর্য্য ঘটনাই জ্ঞান ফিরিয়ে দিলো ১৯ বছর বয়সী ইলিয়েনা মাতিল্লি। খবর ইতালিয়ান দৈনিক লা রিপাবলিকার।

সিনেমার গল্পের মতো শোনালেও, পুরো ঘটনাটাই বাস্তব। যেখানে মূল চরিত্র ইতালিয়ান ক্লাব রোমার ১৯ বছর বয়সী সমর্থক ইলিয়েনা এবং তার জ্ঞান ফেরানোর নায়ক রোমার কিংবদন্তি ফুটবলার ফ্রান্সিস্কো টট্টি। ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়ের এক ভিডিওবার্তাতেই কোমা থেকে ফিরেছেন ১৯ বছরের ইলিয়েনা।

প্রায় নয় মাস আগে ডিসেম্বর মাসে এক রাতে বন্ধুর বাড়ি থেকে ফেরার সময় ভয়াবহ গাড়ি দুর্ঘটনার মুখে পড়েন ইলিয়েনা। রাত তখন প্রায় ২টা, তাদের গাড়িটি গিয়ে আঘাত হানে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে। সেই দুর্ঘটনার পর থেকে কোমায় চলে যান ইলিয়েনা, ঘটনাস্থলেই প্রাণ হারান তার বন্ধু মার্টিনা।

রোমার সমর্থক হলেও লাজিও নারী ফুটবল দলের নিয়মিত সদস্য ইলিয়েনা। দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে এয়ার অ্যাম্বুলেন্সের মাধ্যমে রোমের জেমেলি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। মাথায় গুরুতর আঘাত পাওয়ায় কোনো চিকিৎসাই সুফল দিতে পারছিল না। দীর্ঘ ৯ মাসের জন্য কোমায় চলে যান ইলিয়েনা।

Illiena.jpg

অতি আশ্চর্য্য কিছু ঘটবে, এই আশায় নিয়মিতই ইলিয়েনার কানের কাছে রোমা ফুটবল ক্লাবের অ্যান্থেমটি বাজাতেন ইলিয়েনার বাবা-মা। তখনই এই সমর্থকের খবর পান পুরো ক্যারিয়ার রোমায় কাটানো টট্টি। তিনি ইলিয়েনার উদ্দেশ্যে শুভকামনা জানিয়ে পাঠান একটি ছোট্ট ভিডিওবার্তা।

যেখানে টট্টি বলেন, ‘হার মেনো না ইলিয়েনা। তুমি জিতবে। আমরা তোমার সঙ্গেই আছি।’ হয়তো নিশ্চিতভাবেই চিকিৎসা বিজ্ঞানের কোনো কারণ রয়েছে, তবে টট্টির এই ভিডিওবার্তার পরই প্রথমবারের মতো সাড়া দেন ইলিয়েনা। যা দেখে খুশিতে আত্মহারা হয়ে পড়েছেন তার বাবা-মা।

এখন তারা চাইছেন, একবারের জন্য হলেও যেনো ইলিয়েনাকে দেখে আসেন টট্টি। রোমার এই তারকা খেলোয়াড়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ইলিয়েনার বাবা-মা বলেছেন, ‘আপনার অসাধারণ কণ্ঠ, আন্তরিকতা ভরা বার্তা এবং রোমার প্রতি ইলিয়েনার অশেষ ভালোবাসাই তাকে কোমা থেকে ফিরতে সাহায্য করেছে, ওর হাসি ফিরিয়ে দিয়েছে। ইলিয়েনার চোখ-মুখ খুশিতে ভরে উঠেছে।’

তারা আরও যোগ করেন, ‘প্রিয় ফ্রান্সিসকো, আমরা কিসের জন্য অপেক্ষা করছি? আমরা আপনার সঙ্গে দেখা করার অপেক্ষায় রয়েছি। ইলিয়েনা আপনাকে দেখার অপেক্ষায় রয়েছে।’

বরাবরই ইতালির রাজধানী ক্লাব রোমার প্রিয় মুখ ফ্রান্সিসকো টট্টি। নিজের ক্যারিয়ারের পুরো ২৫ বছর এই একটি ক্লাবেই কাটিয়ে দিয়েছেন তিনি। ভালো সময়-খারাপ সময়, কখনও রোমা ছেড়ে যাওয়ার কথা ভাবেননি তিনি। ক্লাবের রেকর্ড ৭৮৬ ম্যাচে ৩০৭ গোল করেছেন টট্টি। অবসরের পর ক্লাবের স্পোর্টিং ডিরেক্টরের দায়িত্বে রয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি