শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

জামালপুরে রিকশাচালককে হত্যায় দুই সহোদরের ফাঁসি ও সাতজনের যাবজ্জীবন কারাদন্ড

জামালপুর প্রতিনিধি : জামালপুরে রিকশাচালক রাসেল হত্যা মামলায় ২ সহোদরকে ফাঁসি ও ৭ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে জামালপুর জেলা ও দায়রা জজ আদালত। রবিবার দুপুরে আদালতের বিচারক মো: জুলফিকার আলী খাঁন এই দন্ডাদেশ দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, ২০০৭ সালে ২৬ ডিসেম্বর জুয়া খেলাকে কেন্দ্র করে ইসলামপুর উপজেলার পূর্ব শাশারিয়াবাড়ি গ্রামের রাসেলের সাথে প্রতিবেশী ভূট্টু ও তার বন্ধুদের ঝগড়ার ঘটনা ঘটে। এর জের ধরে পরেরদিন রাতে ভূট্টুর সহযোগীরা রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়।

পরে সকালে একটি আখ ক্ষেত থেকে রাসেলের লাশ উদ্ধার করা হয়। এঘটনায় রাসেলের মা আছিয়া খাতুন বাদী হয়ে ভূট্টুসহ ১৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলায় ২৫ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষগ্রহণ শেষে ভূট্টু (৩০) ও তার ভাই খালেক (৪৫) কে মৃত্যুদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা এছাড়াও ছামিউল (৩০), জহিজল (৩০), রশিদ (৪৫), মো. কাশি (৫০), ফুলু মিয়া (৩০), বিদ্যুত (২৫) ও বাবুল (২৫) কে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খাঁন।

এ সময় অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর ৪ আসামী হুচ্চু, ফেক্কু, ইয়া মন্ডল ও সাহেব আলীকে বেকসুর খালাস দেন তিনি। এই মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র এবং আসামীপক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও মো. আনোয়ারুল করিম শাহজাহান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: