শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

এক ম্যাচে দুই সুপার ওভার!

নিউজ ডেস্ক :: কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএলের ম্যাচটা ইংল্যান্ড বিশ্বকাপের ফাইনালের কথা মনে করিয়ে দিয়েছে। রোববার রাতের ম্যাচ নির্ধারিত ২০ ওভার শেষে টাই হয়। গড়ায় সুপার ওভারে। কিন্তু সুপার ওভারেও টাই হয় ম্যাচটি। বিশ্বকাপ ফাইনালে দ্বিতীয় সুপার ওভারের সুযোগ ছিল না। তাই বাউন্ডারি সংখ্যায় বিশ্বকাপ জেতে ইংল্যান্ড।

কিন্তু আইপিএলের ম্যাচে দ্বিতীয় সুপার ওভারের নিয়ম ছিল। প্রথম সুপার ওভারে তাই ম্যাচ টাই হলে দ্বিতীয় সুপার ওভারে গড়ায়। সেখানে মুম্বাইকে হারিয়ে জয় তুলে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। বিশ্বকাপ ফাইনালের সুপার ওভারের ওই ম্যাচের মতো পাঞ্জাব-মু্ম্বাই ম্যাচে রোমাঞ্চিত হয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং।

তিনি তাই টুইট করে প্রশ্নও ছুড়ে দিয়েছেন, ‘কোন ম্যাচটা বেশি রোমাঞ্চিত মনে হলো। বিশ্বকাপের ফাইনালে নাকি আইপিএলে পাঞ্জাব-দিল্লির লড়াই? দুই দলই অসাধারণ খেলেছে। জাসপ্রিত বুমরাহ গেম বদলে দিয়েছে। দ্বিতীয়বার দুর্দান্ত ফিনিশ করেছে ওয়াল্ড বস ক্রিস হেনরি গেইল।’ প্রীতি জিনতা টুইট করেছেন, দুটি সুপার ওভার। বিশ্বাসই করতে পারছি না। এখনও আমার গা কাঁপছে। ছেলেরা অসাধারণ খেলেছে।’

রোববারের দ্বিতীয় ওই ম্যাচে শুরুতে ব্যাট করে ১৭৬ রান তোলে মুম্বাই। সহজে ওই রান পাড়ি দিয়ে ফেলছিল পাঞ্জাব। অসাধারণ ব্যাটিং করেছিলেন কেএল রাহুল। কিন্তু তিনি ৭৭ রানে আউট হলে চাপে পড়ে যায় পাঞ্জাব। শেষ পর্যন্ত ম্যাচ টাই হয়। প্রথম সুপার ওভারে বুমরাহর অসাধারণ বোলিংয়ে মাত্র ৫ রান তুলতে পারে পাঞ্জাব। সেই রানে পাঞ্জাবের পেসার মোহাম্মদ শামি মুম্বাইকে আটকে দেয়।

দ্বিতীয় সুপার ওভারে ১১ রান তোলে মুম্বাই। এবার বল করেন ক্রিস জর্ডান এবং এবার রোহিত-ডি ককের জায়গায় ব্যাটিং করেন হার্ডিক পান্ডিয়া ও কায়রেন পোলার্ড। কিন্তু কেএল রাহুল ও নিকোলাস পুরানের জায়গায় দ্বিতীয় সুপার ওভারে ক্রিজে আসা ক্রিস গেইল ও মায়াঙ্ক আগারওয়াল ৪ বলেই তুলে ফেলেন ১৫ রান। গেইল প্রথম বলেই ট্রেন্ট বোল্টকে ছক্কা মেরে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেন। তৃতীয় ও চতুর্থ বলে চার মারেন মায়াঙ্ক।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: