শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

ভালোবাসা দিবসে রাবি প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ

বিশ্ব ভালোবাসা দিবসে প্রিয়তমাকে নিয়ে ঘুরে বেড়িয়েছেন অনেকে। অনুভূতিতে ভালোবাসা প্রকাশের মাধ্যমে উদযাপন করেছেন দিনটি।

তবে এই দিনই বিক্ষোভ-সমাবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘প্রেম বঞ্চিত সংঘ’ নামের একটি সংগঠনের সদস্যরা। শুক্রবার ক্যাম্পাসে তারা এ কর্মসূচি পালন করেন।

প্রেম বঞ্চিত সংঘের ব্যানারে লেখা ছিল, ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’।

অংশগ্রহণকারীরা শ্লোগান দেন- ‘তুমি কে, আমি কে- বঞ্চিত, বঞ্চিত, কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না হবে না। দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়, প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’।

বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে ক্যাম্পাসের প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ শেষে আবার পরিবহন মার্কেট চত্বরে সমাবেশে মিলিত হয়।

বাংলাদেশ প্রেম বঞ্চিত সংঘের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনির মণ্ডল এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নুরুল হোসেন জিমের নেতৃত্বে এতে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সংগঠনের নেতা মনির মণ্ডল বলেন, আমরা প্রেমের বিরোধী নই। তবে ১৪ ফেব্রুয়ারি প্রেমের নামে যে ভণ্ডামি চলে তার প্রতিবাদ করছি। আমরা প্রেমের সুষম বণ্টন চাই। এক জন চার-পাঁচটা প্রেম করে, আমরা সেটার প্রতিবাদ জানাই।

বিক্ষোভ-মিছিল শেষে তারা কবিতা উৎসব, গণস্বাক্ষর কর্মসূচি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দরিদ্র-পথশিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালিত হয়। ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এর আগেও এমন কর্মসূচি পালিত হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: