শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

ভিয়েনায় প্রকাশ্যে বন্দুকধারীর হামলা, নিহত ৭

নিউজ ডেস্ক :: অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় প্রকাশ্য ছয় স্থানে বন্দুকধারীরা সন্ত্রাসী হামলা চালিয়েছে। এই হামলায় অন্তত ৭ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও প্রায় ১৫ জন। খবর সিএনএন, আল জাজিরা ও গার্ডিয়ানের। হতাহতের বিষয়টি নিশ্চিত করে অস্ট্রিয়ান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ এক টুইট বার্তায় বলেছেন, ‘আমরা খারাপ কয়েকটি ঘণ্টার মধ্য দিয়ে যাচ্ছি। হামলায় অংশগ্রহণকারী দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আমাদের পুলিশ যথাযথ ব্যবস্থা নিবে। আমরা কখনোই সন্ত্রাসবাদের কাছে মাথানত করবো না। আমরা এই হামলাকারীদের বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে লড়াই করবো।’

তাৎক্ষণিকভাবে পুলিশ জানিয়েছে, গুলিবিদ্ধদের মধ্যে এক পুলিশ অফিসারও রয়েছেন। বেশ কয়েকজনের মৃত্যু হয় বলে প্রাথমিকভাবে জানানো হয়। অন্যদিকে এক বন্দুকধারীকেও গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী সোমবার রাত ৮টার দিকে হামলাকারীরা রাইফেল নিয়ে আক্রমণ শুরু করে। তারা ছয়টি ভিন্ন ভিন্ন স্থানে হামলা চালায়। অল্প সময়ের মধ্যেই নিরাপত্তাবাহিনীর সদস্যরা সেখানে উপস্থিত হয় এবং একজন হামলাকারী তাদের গুলিতে নিহত হয়।

বিস্তৃত এলাকা নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে। পুরো এলাকা জুড়ে পুলিশি অভিযান চলছে। স্থানীয়দের ঘরের বাইরে না বেরুতে এবং গণপরিবহন ব্যবহার না করতে বলা হয়েছে। আজ মঙ্গলবার ভিয়েনার স্কুলগুলো বন্ধ রাখার সিদ্ধান্তও হয়েছে।

অস্ট্রিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার জানিয়েছেন, আমরা ধরে নিতে পারি বেশ কয়েকজন অপরাধী রয়েছে। দুর্ভাগ্যক্রমে বেশ কয়েকজন সাধারণ মানুষ আহত হয়েছেন, অনেকে মারাও গিয়েছেন। এই আক্রমণকে জঙ্গিহানা বলে আখ্যায়িত করেন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর মোতাবেক, প্রায় ৫০ বার ফায়ার করা হয়। যার জেরে বহু লোকের আহত হওয়ার সম্ভাবনা রয়েছে। মৃত্যু সংখ্যাও আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

 


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: