শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

শিরোনাম
দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ

প্লে-অফে হায়দরাবাদ, স্বপ্ন ভঙ্গ কলকাতার

নিউজ ডেস্ক :: আইপিএলের লিগ পর্বের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১০ উইকেটের দুর্দান্ত জয়ে তৃতীয় হয়ে প্লে-অফ নিশ্চিত করলো হায়দরাবাদ। আর এর মধ্য দিয়ে প্লে-অফে খেলার স্বপ্ন ভঙ্গ হলো কলকাতা নাইট রাইডার্সের।

সমান সংখ্যক পয়েন্ট হলেও কলকাতা থেকে ভালো নেট রানরেট থাকায় চতুর্থ দল হিসেবে মরুর বুকে আইপিএলের প্লে-অফের শেষ দল হিসেবে জায়গা করে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর।

মঙ্গলবার (৩ নভেম্বর) রাতে শারজাহতে আগে ব্যাটিংয়ে নামা মুম্বাই মন্থর উইকেটে সুবিধা করতে পারেনি। সন্দীপ শর্মা, জেসন হোল্ডার ও শাহবাজ নাদিমের কাছে উইকেট হারাতে থাকে তারা। বর্তমান চ্যাম্পিয়নদের ৮ উইকেটে ১৪৯ রানে থামায় হায়দরাবাদ। এরপর ডেভিড ওয়ার্নার ও ঋদ্ধিমান সাহার ফিফটিতে ১০ উইকেট ম্যাচ জিতে প্লে-অফে জায়গা করে নিল হায়দরাবাদ।

মুম্বাইয়ের নড়বড়ে ব্যাটিং লাইনে শক্ত হাল ধরতে পারেননি কেউ। কিয়েরন পোলার্ড সর্বোচ্চ ৪১ রান করেন। এছাড়া সূর্যকুমার যাদব (৩৬), ইশান কিষান (৩৩) ও কুইন্টন ডি কক (২৫) দুই অঙ্কের ঘরে রান করেন।

হায়দরাবাদের সন্দীপ সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি করে পান হোল্ডার ও শাহবাজ।

১৫০ রান তাড়া করতে নেমে সহজেই ম্যাচ জিতে নিল হায়দরাবাদ। ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেন সানরাইজার্স অধিনায়ক ওয়ার্নার। ৫৮ বলের ইনিংসে ১০টি বাউন্ডারি ও একটি ওভার-বাউন্ডারি মারেন তিনি। আর ৫৮ রানে অপরাজিত থাকেন ঋদ্ধিমান। ৪৫ বলের ইনিংসে সাতটি বাউন্ডারি ও একটি ছক্কা মারেন ঋদ্ধি।

শাহবাজ ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ২ উইকেট দখল করায় ম্যাচসেরা নির্বাচিত হন।

আগামী ৬ নভেম্বর আবুধাবিতে এলিমিনেটরে হায়দরাবাদ খেলবে পয়েন্ট টেবিলের চতুর্থ দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে। তার আগের দিন অর্থাৎ ৫ নভেম্বর প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই। এই ম্যাচের বিজয়ী সরাসরি খেলবে ফাইনাল, পরাজিত দল খেলবে এলিমিনেটরে জেতা দলের সঙ্গে।

 


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: