সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

ঘরের মাঠে বার্সার জয়

নিউজ ডেস্ক :: উয়েফা চ্যাম্পিয়নস লিগে টানা তৃতীয় জয় পেলো বার্সেলোনা। লিওনেল মেসি ও জেরার্ড পিকের গোলে কিয়েভকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে রোনাল্ড কোম্যানের দল। এই জয়ে ‘জি’ গ্রুপ থেকে নকআউট পর্বে যাওয়ায় অনেকটা এগিয়ে গেলো কাতালানরা।

বুধবার (৪ নভেম্বর) রাতে ঘরের মাঠে বার্সেলোনা ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভকে ২-১ গোলে হারিয়েছে। এমন জয়ে একটি করে গোল করেছেন লিওনেল মেসি ও জেরার্ড পিকে এবং কিয়েভের ভিক্টর সাইগানকোভ।

করোনার কারণে বার্সেলোনার বিপক্ষে এই ম্যাচে খেলতে পারেনি কিয়েভের পাঁচজন খেলোয়াড়। তবে তার খুব একটা প্রভাব পড়েনি। বলতে গেলে কাতালানদের বিপক্ষে সমানতালে লড়েছে কিয়েভ। যদিও ম্যাচের শুরুতেই গোল হজম করে ভড়কে গিয়েছিল তারা।

ম্যাচের ৫ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। এ সময় লিওনেল মেসিকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। সেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেসি। চ্যাম্পিয়নস লিগে এটি তার পেনাল্টি থেকে পাওয়া তৃতীয় গোল। এর আগে ফানেরবাখ ও জুভেন্টাসের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করেছিলেন তিনি। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর আনসু ফাতির দুর্দান্ত ক্রস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন জেরার্ড পিকে। আর ৭৫ মিনিটে কিয়েভের ভিক্টর সাইগানকোভ একটি গোল শোধ দেন। তবে শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি দলটি।

এই জয়ে ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সা। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে জুভেন্টাস রয়েছে দ্বিতীয় স্থানে। একটি করে পয়েন্ট সংগ্রহ করে কিয়েভ আছে তৃতীয় স্থানে আর ফানেরবাখ আছে চতুর্থ স্থানে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: