মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

নিউইয়র্কে মৃত ব্যক্তিও ভোট দিলেন!

নিউজ ডেস্ক :: নিউইয়র্ক রাজ্যের নিউইয়র্ক সিটিতে মৃত ব্যক্তিরাও ভোট দিয়েছেন! মূলত মৃত ব্যক্তির পক্ষে ভোট দেয়া সম্ভব নয়। ভোটার নিবন্ধনের তালিকায় থাকা মৃত ভোটারের নামে অন্য কেউ ভোট দিয়ে দিয়েছে। নিউইয়র্ক নির্বাচন কর্তৃপক্ষের কাছে অন্তত দু’জন মৃত ব্যক্তির নামে ব্যালট পাঠানো হয়েছে বলে দাবি করেছে নিউইয়র্ক পোস্ট।

খবরে বলা হয়েছে, স্টাটেন দ্বীপে বসবাসকারী নিবন্ধিত ডেমোক্র্যাট ফ্রান্সিস রেকসোর নামে এ ব্যালট পাঠানো হয়েছে। ২০১২ সালে মারা যাওয়া ওই ব্যক্তির ভোট ইতোমধ্যে বৈধ ঘোষণা করা হয়েছে বলে দাবি করেছে সংবাদমাধ্যমটি। ২০১২ সালে মারা যাওয়া ফ্রান্সিস রেকসোর নামে পাঠানো ভোট ৮ অক্টোবর সেই ভোট বৈধ হিসেবে নিবন্ধনও করে ইলেকশন বোর্ড।

পরে অভিযোগ সামনে আসার পর বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছে নির্বাচনী কর্তৃপক্ষ। একইভাবে আরও একটি ভোটগ্রহণ করেছে নিউইয়র্ক সিটির ইলেকশন বোর্ড। গেরট্রুড নিজার নামের ওই ভোটার মারা গেছেন ৪ জুলাই ২০১৬ সালে।

ইলেকশন বোর্ডের রেকর্ড অনুসারে, ৯ অক্টোবর ভোট দিয়েছেন গেরট্রুড এবং সেই ভোট বৈধ বলে গৃহীত হয়েছে ২৫ অক্টোবর। মৃত ব্যক্তির নামে ভোট পাঠানোর এসব ঘটনা তদন্তের জন্য পুলিশ ও স্থানীয় কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় সব তথ্য পাঠানো হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফল প্রকাশ করা হচ্ছে। এখন পর্যন্ত ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেন ২৬৪ ইলেকটোরাল পেয়ে এগিয়ে রয়েছেন। ট্রাম্প পেয়েছেন ২১৪টি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: