মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন

নিউইয়র্কে মৃত ব্যক্তিও ভোট দিলেন!

নিউজ ডেস্ক :: নিউইয়র্ক রাজ্যের নিউইয়র্ক সিটিতে মৃত ব্যক্তিরাও ভোট দিয়েছেন! মূলত মৃত ব্যক্তির পক্ষে ভোট দেয়া সম্ভব নয়। ভোটার নিবন্ধনের তালিকায় থাকা মৃত ভোটারের নামে অন্য কেউ ভোট দিয়ে দিয়েছে। নিউইয়র্ক নির্বাচন কর্তৃপক্ষের কাছে অন্তত দু’জন মৃত ব্যক্তির নামে ব্যালট পাঠানো হয়েছে বলে দাবি করেছে নিউইয়র্ক পোস্ট।

খবরে বলা হয়েছে, স্টাটেন দ্বীপে বসবাসকারী নিবন্ধিত ডেমোক্র্যাট ফ্রান্সিস রেকসোর নামে এ ব্যালট পাঠানো হয়েছে। ২০১২ সালে মারা যাওয়া ওই ব্যক্তির ভোট ইতোমধ্যে বৈধ ঘোষণা করা হয়েছে বলে দাবি করেছে সংবাদমাধ্যমটি। ২০১২ সালে মারা যাওয়া ফ্রান্সিস রেকসোর নামে পাঠানো ভোট ৮ অক্টোবর সেই ভোট বৈধ হিসেবে নিবন্ধনও করে ইলেকশন বোর্ড।

পরে অভিযোগ সামনে আসার পর বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছে নির্বাচনী কর্তৃপক্ষ। একইভাবে আরও একটি ভোটগ্রহণ করেছে নিউইয়র্ক সিটির ইলেকশন বোর্ড। গেরট্রুড নিজার নামের ওই ভোটার মারা গেছেন ৪ জুলাই ২০১৬ সালে।

ইলেকশন বোর্ডের রেকর্ড অনুসারে, ৯ অক্টোবর ভোট দিয়েছেন গেরট্রুড এবং সেই ভোট বৈধ বলে গৃহীত হয়েছে ২৫ অক্টোবর। মৃত ব্যক্তির নামে ভোট পাঠানোর এসব ঘটনা তদন্তের জন্য পুলিশ ও স্থানীয় কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় সব তথ্য পাঠানো হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফল প্রকাশ করা হচ্ছে। এখন পর্যন্ত ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেন ২৬৪ ইলেকটোরাল পেয়ে এগিয়ে রয়েছেন। ট্রাম্প পেয়েছেন ২১৪টি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি