বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

বার্সেলোনা ছাড়ুক মেসি, চেয়েছিলেন সাকিব

নিউজ ডেস্ক :: দীর্ঘ এক বছর নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরছেন সাকিব আল হাসান। জুয়াড়িদের সঙ্গে যোগাযোগের তথ্য গোপন রাখার দায়ে ২০১৯ সালের অক্টোবরে আইসিসির দেয়া শাস্তি মাথা পেতে নেন সাকিব। তাই দুই বছরের বদলে এক বছর থাকতে হয়েছে ক্রিকেট থেকে বাইরে। এবার মাঠে ফিরে সবার ভালোবাসার প্রতিদান দিতে চান তিনি। নিজের ইউটিউব চ্যানেলে ভক্ত-সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের উদ্দেশ্যে এক ভক্তের প্রশ্ন ছিল লিওনেল মেসিকে নিয়ে। সাকিব যে আর্জেন্টাইন মহাতারকার বড় ভক্ত তা সবারই জানা। কয়েকদিন আগে ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী যখন বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, তখন ভক্ত সাকিবের ভাবনা কেমন ছিল?
জবাবে সাকিব বলেন, সত্যি কথা বলতে, আমি চাচ্ছিলাম মেসি দল ত্যাগ করুক।
বার্সা ছেড়ে ম্যানচেস্টার সিটি বা পিএসজি যে দলই হোক যোগ দেক। আমার ধারণা, ওই দুই দলের হয়ে আরও ভালোভাবে খেলতে পারতেন তিনি। অনেক স্বাচ্ছন্দে খেলতে পারতেন। যেহেতু ক্যারিয়ারের শেষ সময়, এই বছরটা ও আগামী বছরটা খুব ইনজয় করতে পারতেন। যা হয়তো বার্সেলোনায় সম্ভব হয় না। শেষ তিন চার বছর তার ওপর প্রচণ্ড চাপ। তবে এখন বার্সায় আছেন। যদি দল ছাড়তে হয় তাহলে আমি চাই শিরোপা দিয়েই ছাড়বেন তিনি।’

অপরিপক্ব ২২/২৩ বছরের অধিনায়ক হিসেবে বাংলাদেশের দায়িত্ব গ্রহণ করেছিলেন সাকিব। সামনে অধিনায়কত্ব নিয়ে তার পরিকল্পনা কী?

‘এখন আমার লক্ষ্য হচ্ছে, যেখান থেকে শেষ করেছি সেখান থেকে শুরু করা। এর থেকেও যাতে ভালো কিছু করতে পারি সেই তাড়না আমার ভেতর থাকবে। আপনাদের অনুপ্রেরণা ও দোয়া অবশ্যই সেটার প্রতিদান দেয়ার চেষ্টা করবো।’ যোগ করেন ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

উপমহাদেশের পরিচিত কন্ডিশনে হওয়া পরবর্তী বিশ্বকাপে দলের পরিকল্পনা কী কী হওয়া উচিত? এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘২০২৩ বিশ্বকাপ ভারতে। অবশ্যই আমাদের দলের একটা পরিকল্পনা থাকবে। সবারই নিজ নিজ পরিকল্পনা থাকবে। করোনার জন্য একটা বছর খেলাই হয়নি। তাই কারওই পরিকল্পনা করাও হয়নি। আশা করি আন্তর্জাতিক ম্যাচে সবাই ফিরে বিশ্বকাপ মাথায় রেখেই কাজ করবে। পাশাপাশি সিরিজ বাই সিরিজ কীভাবে নিজের সেরাটা দেয়া যায় সেটাই পরিকল্পনায় থাকবে।

 


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: