সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

শিরোনাম
ময়নার শেষ কথা” চলচ্চিত্র নিয়ে আসছে ইরা শিকদার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আ’লীগের নেতা কর্মিদের মত বিনিময় সভা সুবর্ণচরে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ সাবেক ইউপি সদস্য মাহে আলমের বিরুদ্ধে মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫ বিদেশি ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌদ্দগ্রামে জায়গা জমি সংক্রান্ত বিরোধে ছুড়িআঘাতে যুবক নিহত, গ্রেফতার-২ নোয়াখালী সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন

বড় উদ্যোক্তাদের ক্ষেত্রে ৮০ শতাংশ প্রণোদনা বাস্তবায়ন

নিউজ ডেস্ক :: করোনা মোকাবেলায় সরকারের দেয়া প্রণোদনা বড় উদ্যোক্তাদের ক্ষেত্রে ৮০ শতাংশ বাস্তবায়ন হয়েছে বলে জানিয়েছে সিপিডি। তবে ক্ষুদ্র উদ্যোক্তদের ক্ষেত্রে বাস্তবায়ন হার ২৮ শতাংশ।

গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) আয়োজিত ভার্চুয়াল আলোচনায় বক্তারা বলেন, এতে করে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতে শ্রমিকদের ঝুঁকি কাটেনি।

সিপিডি জানায়, কৃষিখাতের জন্য দেয়া প্রণোদনার ৪৫ শতাংশ বাস্তবায়ন হয়েছে। নতুন ব্যবসায়ী, প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষের কর্মসংস্থানের জন্য নতুন প্যাকেজ ঘোষণার পরামর্শ দেন গবেষকরা।

বক্তারা বলেন, কর্মসংস্থানের প্রোগ্রাম, নাম্বার এবং বিওয়ানের বাইরে অন্য কিছু একটা করে দিলে তাদের সুবিধা হয়, সেই জায়গায় গেলে আমাদের জন্য ভাল হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: