মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫ বিদেশি ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌদ্দগ্রামে জায়গা জমি সংক্রান্ত বিরোধে ছুড়িআঘাতে যুবক নিহত, গ্রেফতার-২ নোয়াখালী সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন নোয়াখালী সদরে হজ্ব প্রশিক্ষণ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা বাঘা উপজেলা চেয়ারম্যান পদে ৩ প্রার্থীসহ ৯জনের মনোনয়নপত্র দাখিল

অবশেষে বাইডেনকে এরদোগানের শুভেচ্ছা

নিউজ ডেস্ক :: অবশেষে যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার বেশ কয়েকদিন পর এই শুভেচ্ছা বার্তা এসেছে তুরস্কের প্রেসিডেন্টের থেকে।

এরদোগান বলেছেন, তুরস্ক এবং যুক্তরাষ্ট্রের মধ্যে একটি দৃঢ় সহযোগিতা এবং জোট বিশ্ব শান্তিতে ‘গুরুত্বপূর্ণ অবদান’ অব্যাহত রাখবে।

তুরস্কের যোগাযোগ অধিদপ্তর জানিয়েছে, বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন এরদোগান এবং নির্বাচনের ফলাফল যুক্তরাষ্ট্রের ‘বন্ধুত্বপূর্ণ ও মিত্র’ জনগণের জন্য উপকারী হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

তার মতে, আমি আপনার নির্বাচনি সাফল্যের জন্য আপনাকে অভিনন্দন জানাই এবং যুক্তরাষ্ট্রের জনগণের শান্তি ও সমৃদ্ধির জন্য আন্তরিক শুভেচ্ছা জানাই। এরদোগান বলেছিলেন, আজ বৈশ্বিক এবং আঞ্চলিক পর্যায়ে আমরা যে চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হচ্ছি, এ জন্য আমাদের স্বার্থ এবং মূল্যবোধের ভিত্তিতে এই সম্পর্কগুলোর আরও উন্নয়ন ও জোরদার করতে হবে।

তুর্কি প্রেসিডেন্টের ভাষায়, বাইডেন ভাইস প্রেসিডেন্ট থাকা অবস্থায় বেশ কয়েকবার আমাদের মধ্যে সাক্ষাৎ হয়েছে।

এ সময় তুরস্ক ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক কৌশলগত প্রকৃতির এবং গভীর ভিত্তি রয়েছে। সামনের দিনগুলোতে মার্কিন প্রশাসনের সঙ্গে গভীরভাবে কাজ করতে তুরস্ক প্রতিশ্রুতিবদ্ধ বলেও জানান প্রেসিডেন্ট এরদোগান।
এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: