শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম
গাজীপুর প্রেসক্লাবে মাসুদুল হক সভাপতি, মাহতাব সাধারণ সম্পাদক নির্বাচিত রেল লাইনে পাথর নেই, মারাত্নক ঝুকি নিয়ে চলাচল করছে ট্রেন ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা আর নেই

নিউজ ডেস্ক :: বাহরাইনে দীর্ঘদিন ধরে ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফা মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এ সময় তার বয়স হয়েছিল ৮৪ বছর। দেশটির রাজপ্রসাদের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে গণমাধ্যম আলজাজিরা।

বাহরাইনের রাজপরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ খলিফার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়।

বুধবার সকালে যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানিয়েছে, যুক্তরাষ্ট্র থেকে মরদেহ দেশে ফিরিয়ে আনার পর দাফনের প্রক্রিয়া শুরু হবে। তবে এ অন্তিমযাত্রায় বেশি জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নির্দিষ্ট সংখ্যক আত্মীয়স্বজনের উপস্থিতিতে তার দাফনের কাজ শেষ হবে।

১৯৩৫ সালে জন্ম নেয়া শেখ খলিফা ৫০ বছর ধরে বাহরাইনের প্রধানমন্ত্রী ছিলেন। ১৯৭০ সালে দেশটির ক্ষমতায় বসেন তিনি।

তার মৃত্যুতে সরকারি শোক ঘোষণা করেছেন দেশটির বাদশাহ শেখ হামাদ বিন ইসা আল খলিফা। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানায়, প্রধানমন্ত্রীর শোক পালনে এক সপ্তাহ ধরে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।
এএইচ/এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি