সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

শিরোনাম
উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ সংবাদপত্রে ছুটি ৯-১৪ এপ্রিল : নোয়াব

ডেনমার্ককে হারিয়ে সেমিফাইনালে বেলজিয়াম

নিউজ ডেস্ক :: উয়েফা নেশন্স লিগে ফ্রান্স, স্পেন, ইতালির সঙ্গে সেমিফাইনাল নিশ্চিত করেছে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বুধবার রাতে তারা ৪-২ গোলে হারিয়েছে ডেনমার্ককে। এমন জয়ে জোড়া গোল করেছেন আক্রমণভাগের খেলোয়াড় রোমেলু লুকাকু।

বুধবার রাতে ঘরের মাঠ লুভেনের কিং পাওয়ার স্টেডিয়ামে ‘এ’ লিগের শেষ রাউন্ডের ম্যাচে ৪-২ গোলে জিতেছে বেলজিয়াম। রোমেলু লুকাকুর জোড়া গোল ছাড়াও একটি করে গোল করেছেন ইউরি তিয়েলেমান্স ও কেভিন ডি ব্রুইনও।

ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায়বেলজিয়াম। এ সময় তিয়েলেমান্স গোল করে এগিয়ে নেন দলকে। তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ১৭ মিনিটের মাথায় সমতা ফেরায় ডেনমার্ক। মার্টিন ব্রাথওয়েটের শটে বল প্রতিপক্ষের একজনের পায়ে লেগে উঁচু হয়ে যায় উইন্ডের কাছে। লাফিয়ে হেডে সমতা টানেন এই তরুণ ফরোয়ার্ড। এই সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে অল্প সময়ের ব্যবধানে লুকাকু দুবার জালে বল পাঠালে ম্যাচের নিয়ন্ত্রণ পেয়ে যায় বেলজিয়াম। ৫৭তম মিনিটে ডি ব্রুইনের থ্রু বলে ডান পায়ের শটে ফের দলকে এগিয়ে নেন লুকাকু। আর ৬৯তম মিনিটে হেডে দ্বিতীয় গোলটি করেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার। তাতে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় বেলজিয়াম।

৮১তম মিনিটে বাইসাইকেল কিকে ব্যবধান কমানোর চেষ্টা করেন ব্রাথওয়েট; তবে কোর্তোয়াকে পরাস্ত করতে পারেননি তিনি। পাঁচ মিনিট পর রিয়াল মাদ্রিদের এই গোলরক্ষকের ভুলেই ব্যবধান কমে। বাঁ দিক থেকে সতীর্থের ব্যাকপাস অনায়াসে রিসিভ করতে পারতেন কোর্তোয়া; কিন্তু অবিশ্বাস্যভাবে তার পায়ের নিচ দিয়ে বল গড়িয়ে জালে জড়িয়ে যায়।

ব্যবধান কমার এক মিনিট পর প্রথম আক্রমণেই জালের দেখা পান ডি ব্রুইনে। প্রথম ছোঁয়ায় উঁচু শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার। তাতে ৪-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল বেলজিয়াম। আরেক ম্যাচে আইসল্যান্ডকে ৪-০ গোলে হারানো ইংল্যান্ড ও ডেনমার্কের পয়েন্ট সমান ১০। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় ডেনমার্ক দ্বিতীয় স্থানে। আর খালি হাতে আসর শেষ করলো আইসল্যান্ড।

অন্য গ্রুপে ইতালির সমীকরণও ছিল সহজ। বসনিয়াকে হারাতে পারলে সেমিফাইনাল নিশ্চিত হত রবার্তো মানচিনির। আন্দ্রেয়া বেলাত্তি ও ডমিনিকো বেরার্দির দুই অর্ধের দুই গোলে সে লক্ষ্য পূরণ হয়েছে আজ্জুরিদের।
এএইচ/এসএ


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: