মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

নরসিংদীতে কৃষকের ধান কেটে দিলেন এমপি দিলীপ

নরসিংদী প্রতিনিধি : করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে নরসিংদীর পলাশে ধান কেটে দিলেন নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ। ধান কাটার শ্রমিক সংকটের কথা চিন্তা করে শতাধিক নেতাকর্মীদের নিয়ে রোজা রেখে তিনি কৃষকদের ধান কেটে দিলেন।

তিনি আজ (২৭ এপ্রিল) সোমবার দুপুরে পলাশের গজারিয়া ইছাখালী গ্রামের পারুলিয়া মোড় এলাকায় কৃষক সিরাজুল ইসলামের ২ বিঘা জমির ধান নেতাকর্মীদের নিয়ে কেটে দেন। পরে নেতাকর্মীরা ওই ধান কৃষকের বাড়িতে পৌছে দেন।

সংসদ সদস্য ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলিপের নেতৃত্বে প্রায় শতাধিক আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী এ কাজে অংশ নেন।

এদিকে এমপির নির্দেশে পলাশের বিভিন্ন ইউনিয়নেও আওয়ামীলীগ ও এর অংগসংগঠনের নেতাকর্মীরা আজ থেকে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন।

সংসদ সদস্য ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। তাই এই সরকার কৃষকের পাশে অতীতেও ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। আমরা যদি কৃষকের ধান কেটে ঘরে তুলে দিতে পারি তাহলে খাদ্যের অভাব আর থাকবে না। এবার নরসিংদী-২ পলাশ নির্বাচনী এলাকায় ধানের বাম্পার ফলন হয়েছে। আসুন আমরা সবাই কৃষকের পাশে দাড়াই।

কৃষক সিরাজুল ইসলাম বলেন, শ্রমিক সংকটের কারনে আমি জমির ধান কাটতে পারছিলাম না। এ নিয়ে বেশ চিন্তায় ছিলাম। হঠাৎ এমপি স্যার নেতাকর্মীদের নিয়ে আমার ধান কেটে দিয়ে আমার বাড়ীতে পৌছে দিয়েছে। এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এদিকে এমপির নেতৃত্বে কৃষকদের পাকা ধান কেটে দেওয়ার ঘটনায় অসহায় কৃষকদের মধ্যে আশার সঞ্চার করেছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: