মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম
রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত সাধারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী জহিরুল হকের শোডাউন মুন্সীগঞ্জে আট ডাকাত গ্রেফতার ডাকাতি হওয়া মামামাল উদ্ধার বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফেনী সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত : শুসেন দিনাজপুরে বিসিক এলাকায় পাটজাত পণ্যের গুদামে আগুন বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তি সময়ের দাবি-তসলিমা আক্তার মানিকগঞ্জের শিবালয়ে এমপি দুর্জয়ের ৪৭ তম জন্মদিন পালন আগামীকাল নির্বাচন হাতিয়ার ৭ টি ইউনিয়নে কেন্দ্র পৌছেছে মালামাল শরীয়তপুরে জাজিরা মাঝির ফেরিঘাট চালুর দাবিতে গণ-অনশন সোনাগাজী পৌরসভার নির্বাচনে প্রচারণার শেষ দিনে আ.লীগ প্রার্থীর পথ সভা

দুজনার চলে যাওয়ার তারিখটা এক

নিউজ ডেস্ক :: দুজন দুজনার বন্ধু। একজন কিউবার প্রধানমন্ত্রী এবং পরবর্তীতে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা সমাজতান্ত্রিক নেতা ফিদেল কাস্ত্রো। অন্যজন দিয়াগো ম্যারাডোনা। আর্জেন্টাইন জাদুকর ম্যরাডোনার ‍জাদুতে মোহিত ছিলেন ফিদেল কাস্ত্রো। অপরদিকে, ম্যারাডোনা ছিলেন ফিদেলের গুণমুগ্ধ ভক্ত।

চলার পথে জীবনে বেশ কয়েকবার সাক্ষাৎ এবং দীর্ঘ আলাপের সুযোগ হয়েছে দুজনার। ম্যারাডোনার ফুটবল পরবর্তী জীবনেও ফিদেলের সঙ্গে সাক্ষাৎ হয়েছে কয়েকবার। প্রিয় মানুষটির প্রতি শ্রদ্ধাবোধ থেকে ম্যারাডোনা তার জাদুকরি পায়ে এঁকেছিলেন ফিদেলের ট্যাটু। কি অদ্ভুত মিল, ফুটবলের গুণমুগ্ধ ভক্ত থেকে বন্ধু হয়ে ওঠা ফিদেলের মৃত্যুর দিনেই পৃথিবী ছেড়ে চলে গেলেন ডিয়াগো ম্যারাডোনা।

২৫ নভেম্বর রাতে (বাংলাদেশ সময়) না ফেরার দেশে চলে গেলেন ফুটবলের ঈশ্বর ম্যারাডোনা। ঠিক চার বছর আগে একই দিনে পৃথিবী ছেড়ে চলে যান ফিদেল কাস্ত্রো। কিউবার এই রাজনীতিক ২০১৬ সালের ২৫ নভেম্বর মারা যান।

এদিকে ম্যারাডোনার মৃত্যুতে এক শোক বার্তায় ফুটবলের আরেক কিংবদন্তি পেলে বলেছেন, স্বর্গে নিশ্চয় আমরা একসঙ্গে ফুটবল খেলবো। ঠিক একইভাবে স্বর্গে নিশ্চয় ম্যারাডোনা দেখা পাবেন তার সময়ের রাজনীতির নায়ক, তার নায়ক ফিদেল কাস্ত্রোর।
এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি