বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন

ক্রীড়া সামগ্রী নিলামে তুলবেন আরও পাঁচ ক্রিকেটার

দেশের কিংবা বিশ্বের সংকটে ক্রীড়া সামগ্রী নিলামে তুলে অর্থ সংগ্রহ করে অনুদান দেওয়ার ঘটনা কম নয়। কিছুদিন আগে অস্ট্রেলিয়ায় দাবানলের সময় শেন ওয়ার্ন তার বিখ্যাত ব্যাগি গ্রিন ক্যাপটি নিলামে তোলেন। করোনা সংকটে দেশের মানুষের পাশে দাঁড়াতে বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তোলেন ইংল্যান্ডের হয়ে ক্রিকেট বিশ্বকাপ জেতা জস বাটলার।

তার দেখানো পথ ধরে ক্রীড়া সামগ্রী নিলামে তুলে দেশের অসহায় মানুষের পাশে দাঁড়াতে মুশফিকদের আহ্বান জানান সাকিব আল হাসান। বর্তমান যুক্তরাষ্ট্রে অবস্থান করা এই ক্রিকেটার নিজের বিশ্বকাপে খেলা প্রিয় ব্যাটটাও নিলামে তোলেন। সেটি অনলাইন নিলামের প্লাটফর্ম ‘অ্যাকশন ফর অকশনের’ মাধ্যমে ২০ লাখ টাকায় বিক্রি করেন।

সাকিবের আহ্বানে সাড়া দিয়ে মুশফিকুর রহিম তার প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন। মোহাম্মদ আশরাফুল তার প্রথম টেস্ট সেঞ্চুরি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করে দলকে জেতানোর ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন। মাশরাফি তার ১৬ বছরের দীর্ঘ ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ কিছু ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তুলবেন বলে জানিয়েছেন।

এবার আরও পাঁচ ক্রিকেটার তাদের ক্রীড়া সামগ্রী নিলাম করে করোনা লড়াইয়ে সামিল হওয়ার কথা জানিয়েছেন। তারা হলেন- তাসকিন আহমেদ, সৌম্য সরকার, এনামুল হক বিজয় ও মোহাম্মদ সাইফউদ্দিন (খবর বাসস)। এছাড়া লিটন দাস তার ভারতের বিপক্ষে এশিয়া কাপ ফাইনালে ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরির ব্যাট নিলামে তুলবেন বলে অ্যাকশন ফর অকশানের সহপ্রতিষ্ঠাতা একটি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদের মধ্যে সৌম্য সরকার সর্বশেষ নিউজিল্যান্ড সফরে টেস্ট সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলবেন বলে জানা গেছে। তবে তাসকিন, সাইফউদ্দিনরা কোন ধরণের সরঞ্জামাদি নিলামে তুলবেন তা জানা যায়নি। এছাড়া ফুটবল অঙ্গনের সাবেক তারকা আলফাজ আহমেদ ১৯৯৯ সালের সাফের ফাইনালের জার্সি নিলামে তুলবেন (খবর বাসস)। নেপালের বিপক্ষে ফাইনালে তার একমাত্র গোলেই চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি