বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে ঘূর্ণিঝড় রিমেলের রাতে অসহায় ব্যবসায়ীর দোকান লুট ও উচ্ছেদের অভিযোগ রাজশাহী নগরীতে ৬৬ হাজার ৫১৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে নগরীতে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত গ্রেপ্তার ময়নার শেষ কথা” চলচ্চিত্র নিয়ে আসছে ইরা শিকদার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আ’লীগের নেতা কর্মিদের মত বিনিময় সভা সুবর্ণচরে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ সাবেক ইউপি সদস্য মাহে আলমের বিরুদ্ধে মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫

মালানের ব্যাটে দক্ষিণ আফ্রিকা হোয়াইটওয়াশ

নিউজ ডেস্ক :: সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ১৯১ রানের পুঁজি গড়েও শেষ রক্ষা হলো না দক্ষিণ আফ্রিকার। ডেভিড মালান আর জস বাটলার জুটির কারণে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশ হলো প্রোটিয়ারা। আর এই জয়ে অস্ট্রেলিয়াকে টপকে আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে আসলো ইংলিশরা।

মঙ্গলবার কেপ টাউনে মালান ও বাটলার জুটির অনবদ্য ১৬৭ রানের সুবাদে তৃতীয় ম্যাচটি ইংল্যান্ড জিতেছে ৯ উইকেটে। র‍্যাংকিং সেরা ব্যাটসম্যান মালান ৯৯ রানে অপরাজিত ছিলেন। টানা দ্বিতীয় ম্যাচে সেরা খেলোয়াড় হলেন তিনি।

১৯২ রান তাড়া করতে নেমে দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। জেসন রয় ফিরে যান ব্যক্তিগত ১৬ রান করে। এরপর মালান ও বাটলার মিলে তাণ্ডব চালান প্রোটিয়া বোলারদের ওপর। দুজনে মিলে মেরেছেন ১৪ চার ও ১০ ছক্কা। তাতে ১৪ বল হাতে থাকতেই জয় নিশ্চিত হয়ে যায় ইংলিশদের।

মালান ৪৭ বলে ১১ চার ও ৫ ছক্কায় ৯৯ রানে অপরাজিত থাকেন। বাটলার ৪৬ বলে অপরাজিত ৬৭ রান করেন। ৩ চারের সঙ্গে ৫টি ছক্কায় হাঁকান এই উইকেটরক্ষক ব্যাটার।
টানা দুই ম্যাচ হারার পর শেষ ম্যাচটি জিতে সিরিজ শেষ করার স্বপ্ন দেখছিল দক্ষিণ আফ্রিকা। ব্যাটিংয়ে নেমে ফন ডার ডুসেন ও ফাফ ডু প্লেসির ১২৭ রানের জুটি তাদের আশা জাগায়। ৬৪ রানে ৩ উইকেট হারানো স্বাগতিকদের দারুণ সংগ্রহ এনে দেন তারা।

ডুসেন ৩২ বলে ৫টি করে চার ও ছয়ে ৭৪ রানে অপরাজিত ছিলেন। ডু প্লেসির ৫২ রান এসেছে ৩৭ বলে, ৫ চার ও ৩ ছয়ে। ৩ উইকেটে স্বাগতিকরা করে ১৯১ রান।

এর আগে সিরিজের প্রথম ম্যাচ ৫ উইকেটে ও দ্বিতীয় ম্যাচ ৪ উইকেটে জিতেছিল ইংল্যান্ড। শুক্রবার একই ভেন্যুতে শুরু হবে দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
এএইচ/এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: