বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

অনুশীলনে যোগ দিলেন মাশরাফি

নিউজ ডেস্ক :: বঙ্গবন্ধু কাপের জন্য জেমকন খুলনার হয়ে খেলতে আর কোনো বাধা নেই মাশরাফি বিন মুর্তজার। রোববার করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভি এসেছে তার। এর আগে ফিটনেস পরীক্ষায়ও পাস করেছেন বাংলাদেশের সফলতম এ অধিনায়ক।

রোববার নেগেটিভ আসার পর সোমবারই মিরপুরে অনুশীলনে নামেন মাশরাফি। জেমকন খুলনার অনুশীলন কর্মসূচি না থাকলেও মাশরাফি করেছেন নিজের উদ্যোগে। সেই লক্ষ্যেই তিনি মাঠে আসেন দুপুর ১টার দিকে।

কিছুক্ষণ ওয়ার্মআপ করেন। এরপর পর শুরু করেন বোলিং। শুরুতে অল্প রান আপে বোলিং করলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে গতি ও রানআপ বাড়ান। অবশ্য স কিছু নিখুঁত করতে ভিন্ন কৌশলও অবলম্বন করেন তিনি। বোলিংয়ের সময় ল্যান্ডিং ঠিক হচ্ছে না কি-না জানতে, কাছে একটি চেয়ারে বসিয়ে দেন ক্যামেরা। যেন পরে ত্রুটি গুলো বিশ্লেষণ করতে পারেন।

এছাড়া মাঠে নামার জন্য তার পূর্ব শর্ত ছিল ফিটনেস টেস্টও। সেটিও পেরিয়ে গেছেন তিনি। মঙ্গলবার নিজেদের সপ্তম ম্যাচে জেমকন খুলনা মুখোমুখি হবে গাজী গ্রুপ চট্টগ্রামের সঙ্গে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় ম্যাচটি শুরু হবে। হয়তো এই ম্যাচ দিয়েই বিরতি ভাঙবেন মাশরাফি।

সাবেক এ অধিনায়ক সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত মার্চে। ওই সিরিজে ওয়ানডের অধিনায়কত্বকে বিদায় দিয়েছিলেন। এর পর মার্চে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগে একটি ম্যাচ খেলেছিলেন। এতদিন যেটি ছিল মাশরাফির প্রতিযোগিতামূলক শেষ ম্যাচ। কুড়ি ওভারের ম্যাচ হিসেব করলে মাশরাফির শেষ ম্যাচ বঙ্গবন্ধু বিপিএলে। চলতি বছর জানুয়ারিতে ঢাকা প্লাটুনের হয়ে বিপিএল খেলেছিলেন। ওই টুর্নামেন্টে ১৩ ম্যাচে নিয়েছেন আট উইকেট।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: