বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে ঘূর্ণিঝড় রিমেলের রাতে অসহায় ব্যবসায়ীর দোকান লুট ও উচ্ছেদের অভিযোগ রাজশাহী নগরীতে ৬৬ হাজার ৫১৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে নগরীতে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত গ্রেপ্তার ময়নার শেষ কথা” চলচ্চিত্র নিয়ে আসছে ইরা শিকদার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আ’লীগের নেতা কর্মিদের মত বিনিময় সভা সুবর্ণচরে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ সাবেক ইউপি সদস্য মাহে আলমের বিরুদ্ধে মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫

লাইপজিগের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বাদ ম্যানইউ

নিউজ ডেস্ক :: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। লাইপজিগের কাছে ৩-২ গোলে হেরে ইউরোপ সেরার এই প্রতিযোগিতা থেকে বাদ পড়ে যায় রেড ডেভিলসরা। আর এই দুর্দান্ত জয়ে শেষ ষোলোয় পৌঁছে গেছে জার্মান ক্লাবটি।

মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে নিজেদের মাঠ দ্য রেডবুল অ্যারেনাতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলে হারিয়েছে লাইপজিগ। আর টানা দুই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিলো ম্যানইউ। ২০১৫-১৬ মৌসুমের পর এই প্রথম দলটি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিল।

এদিন ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় লাইপজিগ। মার্সেল সাবিৎজারের ক্রসে দারুণ শটে জাল খুঁজে নেন আনহেলিনো।

১৩তম মিনিটে দারুণ বোঝাপড়ায় ব্যবধান দ্বিগুণ করে নেয় সবশেষ লিগ ম্যাচে বায়ার্ন মিউনিখের সঙ্গে ৩-৩ ড্র করে আসা লাইপজিগ। আমাদৌ হাইদারার বাড়ানো বল সাবিৎজার পাস দেন বাঁ দিকে থাকা আনহেলিনোকে। স্প্যানিশ ডিফেন্ডারের ফিরতি ক্রস থেকে ভলিতে লক্ষ্যভেদ করেন হাইদারা।

প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি ম্যানইউ। বরং ভিএআরের কল্যাণে আরও একটি গোল খাওয়া থেকে বেঁচে যায় তারা।

বিরতি থেকে ফিরে ছন্দে ফেরার চেষ্টা করে ইউনাইটেড। কিন্তু ৬৯তম মিনিটে রক্ষণের ভুলে আরও এক গোল হজম করে বসে। বাঁ দিক থেকে বাড়ানো এনকুনকুর ক্রসে গতি তেমন ছিল না। কিন্তু ডিফেন্ডারদের কেউই বল আটকাতে পারেননি। হঠাৎ পাওয়া এই সুযোগটি কাজে লাগান ছোট ডি-বক্সে থাকা জাস্টিন ক্লুইভার্ট।

তবে শেষ দিকে দুই মিনিটের মধ্যে দুই গোলে ম্যাচ জমিয়ে তোলে ইউনাইটেড। ফের্নান্দেসের ৮০তম মিনিটের স্পট কিকে ম্যাচে ফেরে দলটি। ডি-বক্সে গ্রিনউডকে ইব্রাহিমা ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

এরপর ফের্নান্দেসের কর্নার থেকে আসা বলে আনমার্ক অবস্থায় হেড করেন পল পগবা। ইব্রাহিমার শরীরে লেগে দিক পাল্টে সেই বল জালে জড়িয়ে যায়।

শেষ মুহূর্তের যোগ করা সময়ে গোল হজম করতে বসেছিল লাইপজিগ। পগবার ক্রস ফেরাতে গিয়ে নর্দি মুকিয়েলে আত্মঘাতী গোল করতে যাচ্ছিলেন। শেষ পর্যন্ত দ্বিতীয় প্রচেষ্টায় বল গ্লাভসবন্দী করে লাইপজিগের জয় নিশ্চিত করেন গোলরক্ষক।

বাকিটা সময়ে নিরাপদ থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে লাইপজিগ। ছয় ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে উঠেছে দলটি। গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া ইউনাইটেড খেলবে ইউরোপা লিগে।
এএইচ/এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: