বুধবার, ০৭ Jun ২০২৩, ০৪:২৯ পূর্বাহ্ন

শিরোনাম
মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক খাদ্য অধিকার ও কৃষি খাদ্যব্যবস্থা সম্মেলন ২৬-২৭ জুলাই নোয়াখালীতে উদ্যোক্তা তৈরিতে যুব সমাজ-স্থানীয়দের মতামত বিষয়ক কর্মশালা সুন্দরগঞ্জে মাধ্যমিক পর্যায়ে দুর্নীতি প্রতিরোধ বিরোধী বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ প্রস্তাবিত বাজেট গণস্বার্থবিরোধী – বাম মোর্চা গ্রামের মানুষ যদি অর্থনৈতিক ভাবে ভাল হয় তাহলে দেশের অর্থনীতিও ভাল হয়–রেলপথ মন্ত্রী শিশুদের হাতে ২০৪১ এর বাংলাদেশের চাবিকাঠি- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৮৮ আটলান্টিক পাড়ি দিয়ে আমেরিকায় না গেলে কিচ্ছু যায় আসে না: প্রধানমন্ত্রী বাজেট প্রত্যাখ্যান করে বাসদ এর বিক্ষোভ অনুষ্ঠিত

লাইপজিগের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বাদ ম্যানইউ

নিউজ ডেস্ক :: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। লাইপজিগের কাছে ৩-২ গোলে হেরে ইউরোপ সেরার এই প্রতিযোগিতা থেকে বাদ পড়ে যায় রেড ডেভিলসরা। আর এই দুর্দান্ত জয়ে শেষ ষোলোয় পৌঁছে গেছে জার্মান ক্লাবটি।

মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে নিজেদের মাঠ দ্য রেডবুল অ্যারেনাতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলে হারিয়েছে লাইপজিগ। আর টানা দুই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিলো ম্যানইউ। ২০১৫-১৬ মৌসুমের পর এই প্রথম দলটি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিল।

এদিন ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় লাইপজিগ। মার্সেল সাবিৎজারের ক্রসে দারুণ শটে জাল খুঁজে নেন আনহেলিনো।

১৩তম মিনিটে দারুণ বোঝাপড়ায় ব্যবধান দ্বিগুণ করে নেয় সবশেষ লিগ ম্যাচে বায়ার্ন মিউনিখের সঙ্গে ৩-৩ ড্র করে আসা লাইপজিগ। আমাদৌ হাইদারার বাড়ানো বল সাবিৎজার পাস দেন বাঁ দিকে থাকা আনহেলিনোকে। স্প্যানিশ ডিফেন্ডারের ফিরতি ক্রস থেকে ভলিতে লক্ষ্যভেদ করেন হাইদারা।

প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি ম্যানইউ। বরং ভিএআরের কল্যাণে আরও একটি গোল খাওয়া থেকে বেঁচে যায় তারা।

বিরতি থেকে ফিরে ছন্দে ফেরার চেষ্টা করে ইউনাইটেড। কিন্তু ৬৯তম মিনিটে রক্ষণের ভুলে আরও এক গোল হজম করে বসে। বাঁ দিক থেকে বাড়ানো এনকুনকুর ক্রসে গতি তেমন ছিল না। কিন্তু ডিফেন্ডারদের কেউই বল আটকাতে পারেননি। হঠাৎ পাওয়া এই সুযোগটি কাজে লাগান ছোট ডি-বক্সে থাকা জাস্টিন ক্লুইভার্ট।

তবে শেষ দিকে দুই মিনিটের মধ্যে দুই গোলে ম্যাচ জমিয়ে তোলে ইউনাইটেড। ফের্নান্দেসের ৮০তম মিনিটের স্পট কিকে ম্যাচে ফেরে দলটি। ডি-বক্সে গ্রিনউডকে ইব্রাহিমা ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

এরপর ফের্নান্দেসের কর্নার থেকে আসা বলে আনমার্ক অবস্থায় হেড করেন পল পগবা। ইব্রাহিমার শরীরে লেগে দিক পাল্টে সেই বল জালে জড়িয়ে যায়।

শেষ মুহূর্তের যোগ করা সময়ে গোল হজম করতে বসেছিল লাইপজিগ। পগবার ক্রস ফেরাতে গিয়ে নর্দি মুকিয়েলে আত্মঘাতী গোল করতে যাচ্ছিলেন। শেষ পর্যন্ত দ্বিতীয় প্রচেষ্টায় বল গ্লাভসবন্দী করে লাইপজিগের জয় নিশ্চিত করেন গোলরক্ষক।

বাকিটা সময়ে নিরাপদ থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে লাইপজিগ। ছয় ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে উঠেছে দলটি। গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া ইউনাইটেড খেলবে ইউরোপা লিগে।
এএইচ/এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: