বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

মধু দিয়ে মদ খেয়ে করোনাভাইরাস থেকে মুক্তি!

চীনের রহস্যময় করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ব্রিটিশ ব্যক্তি মদের সঙ্গে মধু মিশিয়ে কয়েক দিন পান করে সুস্থ হওয়ার দাবি করেছেন।

কনার রিড নামের ২৫ বছর বয়সী ওই যুবক দ্য সানকে জানান, চিকিৎসকেরা তাকে অ্যান্টিবায়োটিক দিলেও তিনি খাননি।

ওয়েলসে জন্ম নেওয়া কনার চীনে ইংরেজি শিক্ষক হিসেবে কাজ করেন। মাস দুয়েক আগে করোনাভাইরাসে আক্রান্ত হন। শ্বাস নিতে কষ্ট হওয়ার পাশাপাশি প্রচণ্ড কাশি দেখা দিলে হাসপাতালে যান।

‘শ্বাস কষ্টের জন্য ইনহেলার ব্যবহার করেছি। একই সঙ্গে মধু দিয়ে হুইস্কি খেয়েছি,’ জানিয়ে কনার বলেন, ‘এটি পুরোনো ঘরোয়া পদ্ধতি। অ্যান্টিবায়োটিক কেন, ইনহেলার বাদে অন্য কোনো ওষুধই আমি খেতে চাইনি।’

তিন বছর ধরে চীনে বসবাস করা কনার ৬ মাস আগে উহানে যান। এই শহরটি থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ৩৬২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন ১৭ হাজারের বেশি। চিকিৎসকেরা অনেক চেষ্টা করেও প্রতিষেধক তৈরি করতে পারছেন না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: