শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

ট্রাম্পের নির্বাচনের ফল বদলানোর মামলা খারিজ

নিউজ ডেস্ক :: যুক্তরাষ্ট্রের চারটি স্টেটের নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থনে করা মামলা খারিজ করে দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। টেক্সাস অঙ্গরাজ্য এই মামলাটি করে। যদিও মামলাটিতে ১৯টি স্টেটের অ্যাটর্নি জেনারেল এবং কংগ্রেসের ১২৭ জন রিপাবলিকান সদস্যের সমর্থন ছিল। খবর বিবিসি’র।

কিন্তু শুক্রবার (১১ নভেম্বর) মার্কিন সুপ্রিম কোর্ট মামলা খারিজ করার কারণ হিসেবে বলেছে, টেক্সাসের কোন আইনি সক্ষমতা নেই মামলাটি করার।

ট্রাম্পের সমর্থণে করা মামলায় বলা হয় জর্জিয়া, মিশিগান, পেনসিলভানিয়া এবং উইসকনসিনের নির্বাচনের ফলাফল বৈধ ছিল না। এই চারটি স্টেটেই বিজয়ী হয়েছেন জো বাইডেন।

আদালত বলেছেন, ‘যখন অন্য একটি স্টেট তাদের নির্বাচন করে তখন টেক্সাসের সেই নির্বাচনে কোন বিচারিক আগ্রহ থাকতে পারে না।’

এই আদেশ ডোনাল্ড ট্রাম্পের জন্য আরও একটা ধাক্কা। কারণ এর আগে তিনি কোন তথ্য প্রমাণ ছাড়াই বলেছিলেন নভেম্বরের নির্বাচনের ফলাফল সুপ্রিম কোর্টের মাধ্যমে নির্ধারিত হবে।

এর রায়ের আগে পেনসিলভানিয়াতে জো বাইডেনের জয়ের বিরুদ্ধে করা আরেকটি মামলা খারিজ করে আদালত।

নির্বাচনের পর থেকেই ট্রাম্প এবং তার সমর্থকরা নির্বাচনের ফলাফল নিয়ে প্রশ্ন তুলে কয়েক ডজন মামলা করে। কিন্তু কোনটায় জো বাইডেনের জয়কে উল্টে দেয়ার কাছাকাছি আসতে পারেনি তারা।

ডেমোক্রাটিক প্রার্থী জো বাইডেন দেশব্যাপী রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ট্রাম্পের চেয়ে ৭০ লাখ ভোট বেশি পেয়েছেন। আর মার্কিন ইলেকট্রোরাল কলেজ ভোটে ট্রাম্পকে ৩০৬-২৩২ হারিয়ে দেন বাইডেন।
এএইচ/এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: