শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম
আবারও ক্যানসারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবিনা ইয়াসমিন বিএনপির আন্দোলনে অবশ্যই সরকার পরিবর্তন হবে: নজরুল আগামীতে পেঁয়াজ আমদানি করতে হবে না: প্রধানমন্ত্রী বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমেছে শিবালয়ে রাজ্জাক কে নতুন ঘর তুলে দিলেন শতরুপা ফাউন্ডেশন জামালপুরে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ নোয়াখালীতে দাখিল পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও নকলে সহযোগিতার অপরাধে ৮ শিক্ষককে অব্যাহতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ চেয়ারম্যান এর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ছুটির দিনে জমজমাট বইমেলা, ক্রেতার চেয়ে বেশি দর্শনার্থী সীমান্ত হত্যা বন্ধে হানিফ বাংলাদেশীর প্রতীকী লাশের মিছিল এখন বকশীগঞ্জে

মাওলানা ভাসানী নির্যাতিত-নিপীড়িত মানুষের নেতা ছিলেন

নিউজ ডেস্ক :: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মাওলানা ভাসানী নির্যাতিত-নিপীড়িত মানুষের নেতা ছিলেন। তিনি আজীবন মানবকল্যাণে কাজ করেছেন। তিনি বাঙালি জাতির ইতিহাস ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ। মানবিক মূল্যবোধ সম্পন্ন আলোকিত সমাজ প্রতিষ্ঠা করতে তিনি বিভিন্ন কর্মকান্ডে জড়িত ছিলেন। শিক্ষাসহ বাঙালি সংস্কৃতির উন্নয়ন ও প্রসারে তার অসামান্য অবদান রয়েছেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে তার রয়েছে অসামান্য অবদান। তিনি একজন অসাম্প্রদায়িক পরিশুদ্ধ বাঙালি ছিলেন। তার আদর্শ ও গুণাবলি নতুন প্রজন্মকে জানাতে হবে।

মাওলানা ভাসানীর চিন্তা-চেতনা ও ভাবনাগুলোকে বঙ্গবন্ধু স্বপ্নে পরিণত করে অর্জন করেছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। যা বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ ও মহত্তম অর্জন। মাওলানা ভাসানীর বর্ণাঢ্য জীবনী ও গুণাবলী সম্বলিত লেখা পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করার দাবি জানিয়ে তিনি আরো বলেন, ভাসানী আমাদের ভালো কাজের প্রেরণার উৎস।

মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪০তম জন্মবার্ষিকী উপলক্ষে ১২ ডিসেম্বর শনিবার, সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাপ ভাসানী আয়োজিত সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ভাসানী ধর্মীয় গভীর জ্ঞান সম্পন্ন একজন ব্যক্তি ছিলেন। তিনি সর্বদা অসাম্প্রদায়িক মুক্ত চিন্তা চেতনা সম্পন্ন সৃজনশীল কাজে জড়িত ছিলেন।

ন্যাপ ভাসানীর সভাপতি মোসতাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জয় বাংলা মঞ্চের সভাপতি মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, বাংলাদেশ কনজারভেটিব পার্টির সভাপতি মোঃ আনিসুর রহমান দেশ, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান, ন্যাপ ভাসানী বগুড়া জেলা সভাপতি মোঃ মাসুম মিয়া, সাংবাদিক হেলাল আকন্দ, ন্যাপ ভাসানী গাজীপুর সভাপতি মোঃ মিজানুর রহমান মিজু প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোসতাক আহমেদ ভাসানী বলেন, মাওলানা ভাসানীর আদর্শ আমাদের অনুসরণ ও অনুকরণ করা উচিত। তিনি ছিলেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: