রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৭:১৭ অপরাহ্ন

পিছিয়ে পড়েও জিতলো বার্সেলোনা

নিউজ ডেস্ক :: স্প্যানিশ লা লিগার ম্যাচে প্রথমে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে বার্সেলোনা। ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদকে ২-১ ব্যবধানে হারিয়েছে কাতালান ক্লাবটি। এই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে কোম্যানের দলের।

বুধবার রাতে ক্যাম্প ন্যুয়ে প্রথমে উইলিয়ান জোসের গোলে এগিয়ে যায় অতিথি দল। পরে স্বাগতিকদের সমতায় টানেন জর্ডি আলবা। আর জয়সূচক গোলটি করেন ফ্রেংকি ডি ইয়ং। বার্সেলোনার মাঠে ম্যাচের ২৭তম মিনিটে প্রথম কর্নার পায় সোসিয়েদাদ। তা থেকেই এগিয়ে যায় তারা। বক্সের ডান দিক থেকে পোর্তুর গোলমুখে বাড়ানো বল অনায়াসে জালে পাঠান জোসে।

তবে তাদের বেশিক্ষণ এগিয়ে থাকতে দেয়নি বার্সা। ৩১ মিনিটের মাথায় দারুণ বোঝাপোড়ায় দুর্বল ডান পায়ের শটে বক্সর বাইরে থেকে বল জালে জড়ান জর্ডি আলবা। তাতে সমতায় ফেরে স্বাগতিকরা।

বিরতিতে যাওয়ার আগে বার্সেলোনাকে এগিয়ে নেন ফ্রেঙ্কি ডি ইয়ং। ৪৩ মিনিটে বাঁ দিক থেকে আলবার ক্রস ছয় গজ বক্সের মুখে ফাঁকায় পেয়ে অনায়াসে ডান পায়ের টোকায় লক্ষ্যভেদ করেন ডি ইয়ং। শুরুতে অবশ্য অফসাইডের পতাকা উঠেছিল, তবে ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি।

তাতে ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতালানরা।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে মুহূর্তের ব্যবধানে দুটি সুযোগ নষ্ট হয় বার্সেলোনার। ডান দিকের দুরূহ কোণ থেকে মেসির শট গোলরক্ষক ঠেকানোর পর ওই আক্রমণেই বাঁ দিক থেকে আলবার ক্রস গোলমুখে পেয়েও জালে বল পাঠাতে ব্যর্থ গ্রিজমান।

৩০ সেকেন্ড পর বাঁ দিক দিয়ে ওঠা আক্রমণে আবারও সুবর্ণ সুযোগ পান ফরাসি এই ফরোয়ার্ড; কিন্তু গোলরক্ষককে একা পেয়েও তার বরাবর শট নেন তিনি।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। জয়ের জন্য আর কোনো গোলের প্রয়োজনও হয়নি অবশ্য মেসি-গ্রিজমানদের।

পুরো ম্যাচে বল দখল ও আক্রমণে একটু এগিয়ে বার্সেলোনা। লক্ষ্যে শট নেওয়ায় অবশ্য সোসিয়েদাদ এগিয়ে; তারা ৫টি, বার্সেলোনা ৪টি। তবে, নিশ্চিত সুযোগের হিসেবে বার্সেলোনা অনেক এগিয়ে ছিল।

এই জয়ে ১১ ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করে বার্সেলোনা উঠে এসেছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। অন্যদিকে এই হারে শীর্ষস্থান খুইয়েছে সোসিয়েদাদ। তাদের সমান ২৬ পয়েন্ট নিয়েই গোল ব্যবধানে এগিয়ে উপরে অ্যাতলেটিকো মাদ্রিদ।
এএইচ/এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি