মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১২:৩০ অপরাহ্ন

ভ্যাকসিন নিলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স

নিউজ ডেস্ক :: মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন। আজ শুক্রবার সকালে হোয়াইট হাউসে বসে টেলিভিশনের সামনে সরাসরি ভ্যাকসিন গ্রহণ করেন তিনি। খবর বিবিসির।

হোয়াইট হাউস সূত্র জানায়, মার্কিন জনগণের মধ্যে ভ্যাকসিনের নিরাপত্তা ও কার্যকারিতা সম্পর্কে সচেতনতা বাড়াতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। পেন্সের স্ত্রী ক্যারেন পেন্স ও যুক্তরাষ্ট্রের সার্জন জেনারেল জেরোমে অ্যাডামসও হোয়াট হাউসের এই ইভেন্টে ভ্যাকসিন নিয়েছেন। ৬১ বছর বয়স্ক পেন্স তার স্ত্রীর ক্যারেন ও জেনারেল অ্যাডামসের সঙ্গে স্থানীয় সময় সকাল ৮টায় ফাইজার বায়োএনটেক ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করেন।

গত সোমবার যুক্তরাষ্ট্র ফাইজার বায়োএনটেকের তৈরি ভ্যাকসিনের অনুমোদন দেয়। ট্রায়ালে এই ভ্যাকসিন করোনার বিরুদ্ধে ৯৫ শতাংশ কার্যকারিতা দেখিয়েছে। তিন লাখ ভ্যাকসিন ডোজের প্রথম চালান যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যে পাঠানো হচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্যমতে, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ লাখ ১৭ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৬ লাখেরও বেশি। বিশ্বের অন্যান্য দেশের চেয়ে যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি