সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

করোনার নতুন ধরন মিলল ইতালিতেও

নিউজ ডেস্ক : ব্রিটেনের পর ইতালিতেও করোনাভাইরাসের দ্রুত ছড়িয়ে পড়া নতুন ধরন পাওয়া গেছে। রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন বৈশিষ্টের করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগীকে শনাক্ত করা হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, ওই রোগী এবং তার সঙ্গী কয়েকদিন আগে যুক্তরাজ্য থেকে ফিরেছিলেন। একটি ফ্লাইটে রোমের লিওনার্দো দ্য ভিঞ্চি-ফিমাইসিনো বিমানবন্দরে অবতরণ করেন। তারা এখন আইসোলেশনে আছেন। খবর রয়টার্সের

করোনাভাইরাসের এই নতুন ধরন প্রথম শনাক্ত হয় ব্রিটেনে। এই ধরন আগের তুলনায় দ্রুত গতিতে ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে পদক্ষেপ নিচ্ছে ব্রিটিশ প্রশাসন। দক্ষিণ-পূর্ব ইংল্যান্ড এবং লন্ডনে নতুন করে লকডাউন ঘোষণা করেছে বরিস জনসন সরকার।

শনিবার প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, প্রাথমিক তথ্যের ভিত্তিতে দেখা গেছে, করোনাভাইরাসের এই নতুন ধরন মূল স্ট্রেনের ভাইরাসের চেয়ে ৭০ শতাংশ বেশি দ্রুত সংক্রমণ ঘটাতে পারে।

এ প্রেক্ষাপটে ইউরোপের দেশগুলো ব্রিটেন থেকে আসা সব প্লেন ঢোকা নিষেধ করেছে। বেলজিয়াম, নেদারল্যান্ডস ব্রিটেনের ফ্লাইট বাতিল করেছে। ব্রিটেন সীমান্ত বন্ধ করে দিয়েছে বেলজিয়াম। নতুন করে যাতে সংক্রমণ ছ়ড়িয়ে না পড়ে তাই আগাম সতর্কতা হিসেবে একইপথে হাঁটার সিদ্ধান্ত নিচ্ছে চলেছে জার্মানিও।

ইতালিতেও করোনাভাইরাসের নতুন ধরন ঢুকে পড়ায় তারাও ব্রিটেনের সব ফ্লাইট বাতিল করতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: