বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে খামারিদের মাঝে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ দেওয়ানগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বসত বাড়ীতে হামলার অভিযোগ চৌদ্দগ্রামে নিখোঁজের পরদিন বাড়ির পাশের পুকুরে মিলল শিশুর লাশ নেপাল থেকে কমে বিদ্যুৎ চায় বাংলাদেশ, চলছে দর কষাকষি ‘আর্থ-সামাজিক সূচকে অনেক উন্নত দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ’ রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণে মৃত বেড়ে ৩ জামালপুরে স্কুলের পাঠদান বন্ধ রেখে ধর্মমন্ত্রীর কর্মী সমাবেশ সুবর্ণচরে গণধর্ষণের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. মিন্টু গ্রেপ্তার গাজীপুরে ৩৯তম আন্ত: জেলা কারাতে প্রতিযোগিতা সম্পন্ন জামালপুরের ফুটবল প্রেমীদের মাতিয়ে গেলেন ব্যারিস্টার সুমন

ঠাকুরগাঁও সদর হাসপাতালে অক্সিজেনের অভাবে শিশুর মৃত্যু আদালতে মামলা

ঠাকুরগাঁও প্রতিনিধি :: ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে অক্সিজেনের অভাবে দশ মাস বয়সী শিশু সামাইরা ফালাকের মৃত্যুর অভিযোগে আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার সকালে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ঠাকুরগাঁও সদর আমলী আদালতে ৩জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন নিহত শিশুর বাবা ফয়সাল মাহমুদ। মামলায় আসামীরা হলেন, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের বহিরাগত মিলন চন্দ্র, সিনিয়র স্টাফ নার্স মোছাঃ উম্মে কুলসুম ও মোছাঃ কামরুন নাহার।

আদালতের বিচারক এস রমেশ কুমার ডাগা মামলটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়ে পরবর্তি আগামী ১৮ জানুয়ারী দিন ধার্য করেছেন। এর আগে শিশুটির পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা না নেয়ায় আদালতের দারস্ত হয় তারা।

মামলার অভিযোগে জানা যায়, দশ মাস বয়সী শিশু কন্যা সামাইরা ফালাক শ্বাস কস্টে ভুগলে গেল ১২ ডিসেম্বর রাতে আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পরিবারের পক্ষ থেকে হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের অবহেলা ও অক্সিজেনের অভাবের অভিযোগ করা হয়। পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

মামলার বাদি ও নিহত শিশুর বাবা ফয়সাল মাহমুদ অভিযোগ করে বলেন, থানায় মামলা না নেয়ায় আদালতেই মামলাটি দায়ের করা হয়েছে। সঠিক তদন্তের মাধ্যমে বিচারের দাবি জানান তিনি।

এ বিষয়ে মামলার আইনজীবী মোঃ আনোয়ারুল ইসলাম জানান, বিচারক সন্তুস্ট হয়ে মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়ে পরবর্তি আগামী ১৮ জানুয়ারী দিন ধার্য করেছেন। ন্যায় বিচারের আশায় মামলাটি দায়ের করেছে নিহত শিশুর বাবা ফয়সাল মাহমুদ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: