সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

সাড়ে ৪ লাখ ডলারে বিক্রি ব্র্যাডম্যানের ব্যাগি গ্রিন ক্যাপ

বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি ব্যাটসম্যান স্যার ডন ব্র্যাডমান। সম্প্রতি বিক্রি হয়েছে তার অভিষেক টেস্টের ব্যাগি গ্রিন ক্যাপ। যা বিক্রি হয় সাড়ে ৪ লাখ ডলারে। ক্যাপটি কিনেছেন ব্যবসায়ী পিটার ফ্রিডম্যান।

এর মধ্য দিয়ে ব্র্যাডম্যানের এই ক্যাপটি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি ক্রিকেট স্মারক হিসেবে বিক্রি হলো। সবচেয়ে বেশি দামে ক্রিকেট স্মারক বিক্রিতে এগিয়ে অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন।

এই বছরের শুরুতে ওয়ার্নের ব্যাগি গ্রিন ক্যাপটি বিক্রি হয়েছিল ১০ লাখ ৭ হাজার ৫০০ ডলারে। দাবানলে ক্ষতিগ্রস্থদের সহায়তায় নিলামে পাওয়া ঐ অর্থের পুরোটাই দান করেছিলেন ওয়ার্ন।

ব্র্যাডম্যানের ব্যাগি গ্রিন ক্যাপ কেনার আগে এই বছরের শুরুতে চমক দেখিয়েছিলেন ফ্রিডম্যান। নিলামে নির্ভানার গিটারিস্ট ও ভোকাল কার্ট কোবেইনের গিটার ৯০ লাখ ডলারে কিনেছিলেন তিনি। ব্র্যাডম্যানের ক্যাপটি অস্ট্রেলিয়া জুড়ে প্রর্দশনের পরিকল্পনা রয়েছে ফ্রিডম্যানের।

নিলামে ব্যাগি গ্রিন ক্যাপ পেয়ে ফ্রিডম্যান বলেন, ‘স্যার ডন ব্র্যাডম্যান ক্রিকেটের কিংবদিন্ত। তিনি কেবলমাত্র ক্রীড়া ক্ষেত্রে আমাদের অন্যতম বড় প্রতিভাই নন। বরং সর্বকালের অন্যতম সেরা ক্রীড়াবিদ, অস্ট্রেলিয়ার বড় আইকন।’

এবারের আগে ২০০৩ সালে ব্র্যাডম্যানের ১৯৪৮ অ্যাশেজের ব্যাগি গ্রিন ক্যাপটি নিলামে বিক্রি হয়েছিল ৪ লাখ ২৫ হাজার ডলারে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: