শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

ইভ্যালি পরিচালনার জন্য বোর্ড গঠনের আদেশ আজ

নিউজ ডেস্ক :: দেশজুড়ে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য একটি বোর্ড গঠন করার সিদ্ধান্ত নিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার (১৩ অক্টোবর) অন্তর্বর্তীকালীন এই বোর্ড গঠন করার বিষয়ে আদেশ দিবেন আদালত। বোর্ডে একজন প্রাক্তন বিচারপতি, একজন সচিব, একজন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট এবং একজন আইনজীবী যুক্ত রাখা হবে বলে জানা গেছে।

গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে ইভ্যালির বিষয়ে এক শুনানিতে এই সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন হাইকোর্ট। আজ বোর্ড গঠনের বিষয়ে আদেশ দেবেন বিচারপতি খুরশিদ আলম সরকার।

এর আগে সোমবার (১১ অক্টোবর) হাইকোর্টে এসব নথি দাখিল করে জয়েন্ট স্টক কোম্পানিজ। গত ৩০ সেপ্টেম্বর ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সব নথি চেয়ে হাইকোর্ট তলব করেন। ইভ্যালিকে কেন অবসায়ন করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। এ ছাড়া ইভ্যালির সব ধরনের সম্পদ বিক্রি-হস্তান্তরেও নিষেধাজ্ঞা জারি করেন আদালত।

ইভ্যালির গ্রাহক ফরহাদ হোসেন ইভ্যালির অবসায়ন চেয়ে একটি আবেদন করেন। গ্রাহকের আবেদনে বিবাদী করা হয়, ইভ্যালি লিমিটেড, রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট, কনজ্যুমার রাইটস প্রটেকশন ব্যুরো, নগদ, বিকাশ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, ই-ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বেসিস, বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্য সচিবকে।

উল্লেখ্য, ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের ফ্ল্যাট থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এখন তারা কারাগারে রয়েছেন।

কেএফ


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: