মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

গাজীপুরে এইচআইভি প্রতিরোধে সমন্বিত মতবিনিময় ও পরামর্শ সভা

মানিক সরকার : সুঁইয়ের মাধ্যমে মাদক গ্রহণকারি এবং তাদের যৌন সঙ্গীদের জন্য এইচআইভি প্রতিরোধে সমন্বিত কার্যক্রম বিষয়ক জেলা পর্যায়ের মতবিনিময় ও পরামর্শ সভা বৃহস্পতিবার সকালে গাজীপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে ওই সভায় ঊক্তব্য রাখেন।
তিনি বলেন- মাদকদ্রব্য সেবন ও বিক্রেতাদেরকে আইনের আওতায় আনতে হবে। এর জন্য প্রয়োজন পরিবার পর্যায় থেকে সামাজিক আন্দোলন গড়ে তোলা। পাশাপাশি আইনশৃংখলা বাহিনীসহ মাদক নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে আরো বেশী কঠোর হওয়া দরকার।

তিনি আরো বলেন- মাননীয় প্রধানমন্ত্রী মাদককে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। কাজেই মাদক বিক্রয়কারী ও সেবনকারীকে আইনের আওতায় আনতে সমাজের প্রতিটি মানুষকে সচেতন হতে হবে এবং নিরপেক্ষতার অবদান রাখতে হবে প্রশাসনকে।

জেলা সিভিল সার্জন ডা: মোঃ খায়রুজ্জামানের সভাপতিত্বে এবং সিভিল সার্জন অফিসের জেলা স্বাস্থ্য তত্ত¡াবধায়ক ডাঃ সত্য রঞ্জন ধরের পরিচালনান ও মুক্ত আকাশ বাংলাদেশ (ম্যাব)’র আয়োজনে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালত ডাঃ খলিলুর রহমান।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহীন আহম্মেদ, সাংবাদিক ও শিক্ষক মুকুল কুমার মল্লিক, জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক শামীম হাসান, মুক্ত আকাশের প্রজেক্ট ম্যানেজার মোঃ মিজানুর রহমান, প্রজেক্ট অফিসার সুশেন চন্দ্র মন্ডল, ডিআই.সি কো-অর্ডিনেটর মোঃ আলী আকবর ও সিনিয়র টেকনিক্যাল অফিসার ডাঃ বোরহান আহম্মেদ প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: