বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১২:০৪ অপরাহ্ন

শিরোনাম
কুষ্টিয়ায় সাব রেজিস্ট্রার হত্যা মামলায় ৪ আসামির ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ ছাড়াল ২৩ কোটি বিশ্বনেতাদের সামনে যে ৩ প্রস্তাব দিলেন প্রধানমন্ত্রী মনে হচ্ছে আমি মারা যাওয়ার আগ পর্যন্ত কেউ দাঁড়াবে না : পাপন পলাশের জিনারদীতে প্রফেসর কামরুল ইসলাম গাজীর উঠান বৈঠক অনুষ্ঠিত বরগুনার তালতলীতে বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ, যুবক কারাগারে প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান পূর্ণিমা ভক্তদের জন্য সুখবর ভালোবাসা ও লড়াইয়ের নতুন বার্তা দিলেন নুসরাত

মুজিববর্ষে বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে কর্মসূচী

নিউজ ডেস্ক :: আজ ২৬, ডিসেম্বর-২০২০ খ্রিঃ, শনিবার, সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব-এর সামনে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বিজয়-আনন্দ মিছিল, মুজিবর্ষে বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। উক্ত কর্মসূচী সমাপ্ত হয় বিজয় র‌্যালীর মাধ্যমে ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউতে।

পরবর্তীতে ৩২নং ধানমন্ডীতে জাতির পিতা বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। উক্ত কর্মসূচী উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য, বিএমএ-এর সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এবং আসাজো’র উপদেষ্টা জনাব ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন, সভাপতিত্ব করেন আসাজো’র প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাব কবি মোশাররফ হোসেন, সঞ্চালনা করেন আসাজো’র সাধারণ সম্পাদক অ্যাড. সাইফুল ইসলাম সুমন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ-এর কার্যনির্বাহী সদস্য জনাব সালাউদ্দিন বাদল, আওয়ামী যুবলীগ-এর কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির অন্যতম যুগ্ম-সাধারণ সম্পাদক জনাব বদিউল আলম বদিসহ ঢাকা মহানগর, বিভিন্ন থানা কমিটির নেতৃবৃন্দ-কর্মীবৃন্দ।

উদ্বোধক হিসেবে ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, আসাজো’র ১৩তম প্রতিষ্ঠাবার্ষিতীতে স্মরণ করছি ওয়ান-ইলেভেনের কুশীলবদের কথা, যখন আজকের প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগ-এর সভাপতি শেখ হাসিনাকে কারাগারে অন্তরীণ করা হয়েছিল- ঠিক সেই সময় নেত্রীমুক্তি আন্দোলনের বিশাল কর্মসুচী নিয়ে আওয়ামী সাংস্কৃতিক জোট প্রতিষ্ঠা লাভ করে।

আসাজো সামাজিক-সাংস্কৃতিক আন্দোলনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাব কবি মোশাররফ হোসেন-এর নেতৃত্বে। সভাপতি জনাব কবি মোশাররফ হোসেন বলেন, ২০০৮-এর ৮ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু’র শাহাদাত দিবসটি অর্থাৎ ১৫ই আগস্টকে জাতীয় দিবস হিসেবে ছুটির দিন ঘোষণা করার জন্য মানববন্ধন কর্মসুচীর আয়োজন করা হয়। অতঃপর ১০ই আগস্ট-২০০৮ সনে উক্ত দিনটিকে জাতীয় দিবস হিসেবে ছুটির দিন ঘোষণা করা হয় মহামান্য হাইকোর্টের নির্দেশে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মোল্লা মোঃ জমির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এম এইচ আলী নিউটন, সমবায় ও জনকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ রুবেল শিকদার, সাংষ্কৃতিক সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রিয় কমিটির সদস্য বাদশা গাজী, মোঃ জসিম উদ্দিন, মোঃ রাসেল, মোঃ পারভেজ, ঢাকা মহানগর-এর যুগ্ম আহ্বায়ক মোঃ আলমগীর হোসেন খানসহ থানা কমিটির নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি