শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

বরগুনায় আ.লীগের বিদ্রোহী প্রার্থী আজীবনের জন্য বহিষ্কার

বরগুনা প্রতিনিধি :: বরগুনা পৌরসভা নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার কারণে বর্তমান পৌর মেয়র মোঃ শাহাদাত হোসেনকে আজীবনের জন্য বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে জেলা আওয়ামী লীগ শাহাদাত হোসেনকে বহিষ্কার করে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে। পরে বহিষ্কারের সিদ্ধান্ত শহরে মাইকিং করেও জানানো হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ জাহাঙ্গীর কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেন্দ্রীয় আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে দলীয় মনোনয়নপ্রাপ্ত নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় দলের শৃঙ্খলাভঙ্গের কারণে দলের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর বলেন, গঠনতন্ত্র অনুসারে শাহাদাত হোসেনের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিয়েছি। তাকে আজীবনের জন্য আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে। নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে কেউ দলীয় সুবিধা ভোগ করবে এ সুযোগ নেই। আমরা তাকে মনোনয়ন প্রত্যাহারের অনুরোধ করেছিলাম। তিনি আমাদের অসম্মান করে নির্বাচন থেকে সরে দাঁড়াননি। তার পক্ষে যদি দলের কেউ অবস্থান নেয়, তার বিরুদ্ধেও আমরা ব্যবস্থা নেব।

২০১৫ সালের নির্বাচনে ও নৌকার বিরুদ্ধে নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। এসময় তিনি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে ছিলেন। দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় ওই সময় তাকে সাময়িক বহিষ্কার করেছিল জেলা আওয়ামী লীগ। পরবর্তীতে মেয়র নির্বাচিত হয়ে বহিষ্কারাদেশ প্রত্যাহারের আবেদন করলে দল তার আবেদন গ্রহণ করেনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: