রবিবার, ১৬ Jun ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

এমবাপের জোড়া গোলে পিএসজির বড় জয়

নিউজ ডেস্ক :: ফ্রেঞ্চ লিগ ওয়ানে বড় জয় পেয়েছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। মোঁপেলিয়ের বিরুদ্ধে গোল উৎসবে মেতেছিল তারা। কালিয়ান এমবাপের জোড়া গোল ছাড়াও নেইমার ও ইকার্দি একটি করে গোল করেছেন। এই জয়ে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করল প্যারিসের দলটি।

শুক্রবার (২২ জানুয়ারি) রাতে নিজেদের মাঠে মোঁপেলিয়েকে উড়িয়ে ৪-০ গোলে জেতে শিরোপাধারীরা। তিন মিনিট ব্যবধানে প্রতিপক্ষের জালে তিন তিনবার বল জালে জড়ায় এমবাপে, নেইমার ও ইকার্দি। এই জয়ে লিলের চেয়ে ৩ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে পিএসজি।

ম্যাচের ১৯তম মিনিটে বড় ধাক্কা খায় মোঁপেলিয়ে। এ সময় দশজনের দলে পরিণত হয় তারা। এমবাপেকে ফাউল করে প্রথমে হলুদ কার্ড দেখেন গোলরক্ষক জোনাস ওমলিন। পরে ভিএআরের সাহায্যে তাকে লাল কার্ড দেখান রেফারি।

দশজনের দলের সুযোগ নিয়ে ৩৪তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। মাঝমাঠ থেকে নেইমার বল বাড়ান ডি মারিয়াকে। আর্জেন্টাইন তারকার পাস ডি-বক্সের সামনে খুঁজে পায় এমবাপেকে। ভেতরে ঢুকে চিপ শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড। ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতিতে থেকে ফিরে ৬০ থেকে ৬৩ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠায় স্বাগতিকরা। ৬০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। তাকে গোলে সহায়তা করেন এমবাপে। ৬১ মিনিটের মাথায় ইকার্দি গোল করে ব্যবধান করেন ৩-০। আর ৬৩ মিনিটের মাথায় পাল্টা আক্রমণে ইকার্দির বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন এমবাপে।

এমবাপের জোড়া গোলে পিএসজি এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। এর পর লেইভিন কুরজাওয়ার অসাধারণ এক ওভারহেড কিক ক্রসবারে লেগে ফেরায় ব্যবধান আর বাড়েনি। শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে পচেত্তিনোর শিষ্যরা।

২১ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে পিএসজির পয়েন্ট ৪৫। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিল। আর ৪০ পয়েন্ট নিয়ে লিওঁ আছে তিন নম্বরে।
এএইচ/ এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: