শনিবার, ০৩ Jun ২০২৩, ১১:৩২ অপরাহ্ন

শিরোনাম
আটলান্টিক পাড়ি দিয়ে আমেরিকায় না গেলে কিচ্ছু যায় আসে না: প্রধানমন্ত্রী বাজেট প্রত্যাখ্যান করে বাসদ এর বিক্ষোভ অনুষ্ঠিত দেশ ছেড়ে পালানোর অভ্যাস বিএনপির, আওয়ামী লীগের নেই: এনামুল হক শামীম ষড়যন্ত্র করে হুমকি দিয়ে শেখ হাসিনাকে থামানো যাবে না : মায়া সুন্দরগঞ্জে তিস্তা নদী ভাঙন এলাকা পরিদর্শনে সাংসদ শামীম ফেনী জেলা জাতীয় পার্টির সহসভাপতি মানু মিয়া পাটোয়ারীকে হত্যার চেষ্টা অনৈতিক সম্পর্কের অভিযোগে আটক বিজিবি সদস্যকে উদ্ধার শিবালয়ে দুর্নীতি প্রতিরোধ কমিটির বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত এক নজরে ২০২৩-২৪ অর্থবছরের বাজেট সকল জল্পনা- কল্পনার পর ছেংঙ্গারচর পৌরসভার তফসিল ঘোষণা

সৌদি আরবের বিরুদ্ধে সামরিক অভিযানের হুমকি ইয়েমেনের

নিউজ ডেস্ক :: সৌদি আরব যদি ইয়েমেনের তেলের জাহাজ আটকে রাখে তাহলে রিয়াদের বিরুদ্ধে বড় ধরনের সামরিক অভিযান চালানোর হুমকি দিয়েছে ইয়েমেন। ইয়েমেনের সুপ্রিম পলিটিক্যাল কাউন্সিল বলেছে, ইয়েমেনে জনগণের দুর্ভোগের অবসান ঘটাতে সক্ষম তারা।

ইয়েমেনের কয়েকটি তেলবাহী জাহাজ সৌদি আরব আটকে রাখার প্রেক্ষাপটে যখন ইয়েমেনের বহুসংখ্যক হাসপাতাল এবং ক্লিনিক বন্ধ হওয়ার উপক্রম তখন এই হুমকি দেয়া হলো। সৌদি আরবের পক্ষ থেকে ইয়েমেনের তেলবাহী জাহাজ আটক করার কারণে দেশটির জনগণ মারাত্মক রকমের জ্বালানি সংকটে ভুগছে।

২০১৫ সাল থেকে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র আরব দেশ দারিদ্রপীড়িত ইয়েমেনের বিরুদ্ধে সামরিক অভিযান চালিয়ে আসছে। এ কারণে বর্তমান বিশ্বে সবচেয়ে বড় ধরনের মানবিক সংকটের মুখে রয়েছে ইয়েমেন। অথচ বিশ্বের বেশিরভাগ দেশ এ বিষয়ে নীরব।

এসি

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: