রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:৩৩ অপরাহ্ন

নওগাঁ জেলা প্রশাসক করোনার প্রথম টিকা গ্রহণের মধ্য দিয়ে প্রয়োগ কার্যক্রম শুরু

নওগাঁ প্রতিনিধি :: বিশ্ব মহমারী করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রথম টিকা নিয়েছেন নওগাঁর জেলা প্রশাসক হারুন অর রশিদ। রবিবার ৮ ফেব্রুয়ারী সকালে নওগাঁ সদর আধুনিক হাসপাতালে টিকা কার্যক্রম উদ্বোধনের পর তিনি প্রথম টিকা নেন।

নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের ৩য় তলায় প্রথমে জেলা প্রশাসক মোঃ হারুন অর রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন ডাঃ এ কে এম আবু হানিফ টিকা গ্রহণের মধ্য দিয়ে এই ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়।

এরপরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার হারুন-অল রশীদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী আবদুল্লাহেল বাকী, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি নবির উদ্দিন ও জেলা বিএমএ-এর সভাপতি ডা. মো. হাবিবুর রহমানসহ অন্যান্যরা ভ্যাকসিন গ্রহন করেন।

এ সময় জেলা প্রশাসক বলেন, টিকার (ভ্যাকসিন) ব্যাপারে আমরা অনেক কথা শুনেছি। অনেকে অনেক মন্তব্য করেছেন। টিকা নিয়ে কারো মনে যেনো কোন সন্দেহ না থাকে এজন্য মানুষকে উদ্বুদ্ধ করার জন্য এই জেলায় প্রথম আমিই ভ্যাকসিন নিলাম।

তিনি আরও বলেন, টিকার পার্শ্ব প্রতিক্রিয়ার কথা ভেবে যদি কেউ ভ্যাকসিন না নেন, তবে সেটা ভুল হবে। কারণ অনেক ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়। আবার অনেকের শরীরে অনেক ধরনের ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়। কারো শরীরে যদি অন্যান্য রোগ বেশি মাত্রায় না থাকে, তবে ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে কোনো সমস্যা নেই।

নওগাঁ সদর হাসপাতালের সিভিল সার্জন ডা. এবিএম হানিফ বলেন, জেলা প্রশাসকের শরীরে টিকা প্রয়োগের মধ্যদিয়ে নওগাঁয় কোভিড-১৯ টিকা কার্যক্রম শুরু হয়েছে। এই জেলায় মোট ৮৪ হাজার ডোজ টিকা এসেছে। এই টিকা ৪২ হাজার মানুষকে দেওয়া হবে।

ডেপুটি সিভিল সার্জন মুনজের ই মোর্শেদ জানান, নওগাঁ সদর আধুনিক হাসপাতালসহ জেলার ১০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়া হচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি ও জেলা হাসপাতালে চারটি বুথ স্থাপন করা হয়েছে। প্রতিটি বুথে ছয়জন প্রশিক্ষিত ব্যক্তি এই টিকা প্রয়োগের দায়িত্ব পালন করছেন। এর মধ্যে দুজন প্রশিক্ষিত টিকাকর্মী এবং চারজন স্বেচ্ছাসেবক রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি