বুধবার, ২৯ Jun ২০২২, ০১:০৮ অপরাহ্ন

লক্ষ্মীপুরে অগ্নিকান্ডে ৩০ দোকান পুড়ে ছাই

লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। রোববার ভোররাত ৪টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে রামগতির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল মোমেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, আগুনে মুদি, কাপড়, সেলুন, ইলেক্ট্রনিক্স, স্বর্ণালংকার, কাঁচা পন্যের দোকানসহ ৩০টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীই বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে এ বাজারে ব্যবসা করে আসছিলেন। সরকারিভাবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা না করা হলে অনেককেই পথে বসতে হবে জানান এসব ব্যবসায়ীরা।

রামগতি ফায়ার স্টেশনের ইনচার্জ খোকন মজুমদার সাংবাদিকদের জানান, ভোররাত ৪ টার দিকে তাহের নামের এক চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকান ঘরগুলো কাঠ ও টিনের হওয়ায় মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজনের সহযোগিতায় রামগতি ১টি এবং জেলার দুটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল মোমেন জানান, খবর পেয়ে ভোরেই পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্থদের একটি তালিকা সংগ্রহ করা হয়েছে। ক্ষতি-গ্রস্ত ব্যবসায়ীদেরকে প্রশাসনিকভাবে সহায়তা করা হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি