বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:৪৬ অপরাহ্ন

ধামরাইয়ের সাবেক এমপি ব্যারিস্টার জিয়াউর রহমানের মৃত্যু

মাহবুবুল আলম রিপন, ধামরাই প্রতিনিধি :: ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার জিয়াউর রহমান খান মারা গেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার রাত ১০টার দিকে রাজধানীর ধানমন্ডির একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

ব্যারিস্টার জিয়াউর রহমান খান প্রয়াত প্রধানমন্ত্রী আতাউর রহমান খানের ছেলে। সবশেষ তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতা ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা বিএনপির সহ-সভাপতি দেওয়ান নাজিমুদ্দিন মঞ্জু।

তিনি বলেন, গেল কিছুদিন ধরেই জিয়া ভাই অসুস্থ ছিলেন। তার পায়ে ইনফেকশন হয়েছিলো। সেটার অপারেশন করার কথা ছিলো। কিন্তু এর মধ্যেই তার করোনা পজিটিভ আসে। রাত ১০টার দিকে তার মৃত্যু হয়।

সাবেক প্রধানমন্ত্রী আতাউর রহমান খানের ছেলে ব্যারিস্টার জিয়াউর রহমান খান এরশাদ পতন-পরবর্তী সময়ে জাতীয় পার্টি ছেড়ে বিএনপির রাজনীতিতে সক্রিয় হন। পরে বিএনপির প্রার্থী হয়ে এই আসনে (তৎকালীন ঢাকা-১৩) ১৯৯১-২০০১ সাল পর্যন্ত পরপর চারটি নির্বাচনে এমপি নির্বাচিত হন।

অবশ্য ১৯৮৫ সালে তার বাবা আতাউর রহমান খান প্রধানমন্ত্রী থাকা অবস্থায় জিয়াউর রহমান খান উপজেলা চেয়ারম্যান নির্বাচনে হেরেছেন। ওয়ান-ইলেভেনের আগে ও বিএনপি ক্ষমতা ছাড়ার শেষ মুহূর্তে ২০০৬ সালে লিবারেল ডেমোক্রেটিক পার্টিতে (এলডিপি) যোগ দেন তিনি।

২০০৬ সালের ২২ জানুয়ারির স্থগিত হওয়া জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের মনোনয়নও পেয়েছেন। ২০০৮ সালে সীমানা পুনর্বিন্যাসের পর নির্বাচনের আগে তিনি বিএনপিতে ফিরে আসেন। ধানের শীষের প্রার্থী হয়েও ওই নির্বাচনে পরাজিত হন তিনি। তবে এর পরে আর তিনি নির্বাচনে প্রার্থী হননি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি