শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

ফ্যাসিবাদী শাসন উচ্ছেদের লক্ষ্যে শ্রমিক শ্রেণী এক হও – ৯ বামদল

প্রেস বিজ্ঞপ্তি :: মে দিবস উপলক্ষ্যে আজ ১লা মে সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ৯ সংগঠনের সমন্বয়ক ও জাতীয় মুক্তি কাউন্সিল সম্পাদক ফয়জুল হাকিমের সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্তী, নয়াগণতান্ত্রিক গণমোর্চা সভাপতি জাফর হোসেন, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চ সভাপতি মাসুদ খান, বাসদ (মাহবুব) নেতা মহিনউদ্দিন চৌধুরী লিটন, জাতীয় গণফ্রন্ট নেতা কাওসার মনসুর ও গণমুক্তি ইউনিয়ন নেতা রেজাউল আলম।

নেতৃবৃন্দ বলেন, ফ্যাসিবাদী শাসন উচ্ছেদ করে জনগণের গণতান্ত্রিক শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে শ্রমিক শ্রেণীর নেতৃত্বে এক হওয়ার বিকল্প নেই। বাংলাদেশ আজ স্পষ্ট দুইভাগে বিভক্ত হয়ে পড়েছে। একদিকে দেশের শ্রমিক শ্রেণীসহ শ্রমজীবী জনগণ অপরদিকে লুটেরা সন্ত্রাসী দুর্নীতিবাজ ব্যবসায়ী শাসক শ্রেণী। জনগণের রাজনৈতিক স্বাধীনতা কেড়ে নিয়ে গঠিত জাতীয় সংসদ আজ পরিণত হয়েছে ব্যবসায়ীদের ক্লাবে। শ্রমিক কৃষক নিপীড়িত অপমানিত বঞ্চিত জাতি ও জনগণের মুক্তির জন্য তাই এই ব্যবসায়ী শোষক শাসক শ্রেণীর শাসন উচ্ছেদের সংগ্রামে শ্রমিক শ্রেণীকে নেতৃত্ব দিতে হবে।

নেতৃবৃন্দ বলেন আরো বলেন, শ্রমিক শ্রেণীর নেতৃত্বে গ্রাম শহরের মেহনতি মানুষের জোট গঠনের আহবান জানিয়ে বলেন, অবিলম্বে রাষ্ট্রীয় উদ্যোগে বন্ধকৃত পাটকল চালু করতে হবে।করোনা কালে শ্রমিকদের ঝুঁকি ভাতা দেয়ার দাবী জানিয়ে তিনি বলেন, সরকার লকডাউনে গরীব মেহনতি মানুষের পাশে দাঁড়ায় নি। মে দিবস শ্রমিক শ্রেণীর আন্তর্জাতিক সংগ্রাম ও ঐক্যের দিন। বাশখালীতে শ্রমিক হত্যার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, এই শাসক শ্রেণীকে উচ্ছেদের লক্ষ্য নিয়ে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: