বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:২৪ অপরাহ্ন

ফ্যাসিবাদী শাসন উচ্ছেদের লক্ষ্যে শ্রমিক শ্রেণী এক হও – ৯ বামদল

প্রেস বিজ্ঞপ্তি :: মে দিবস উপলক্ষ্যে আজ ১লা মে সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ৯ সংগঠনের সমন্বয়ক ও জাতীয় মুক্তি কাউন্সিল সম্পাদক ফয়জুল হাকিমের সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্তী, নয়াগণতান্ত্রিক গণমোর্চা সভাপতি জাফর হোসেন, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চ সভাপতি মাসুদ খান, বাসদ (মাহবুব) নেতা মহিনউদ্দিন চৌধুরী লিটন, জাতীয় গণফ্রন্ট নেতা কাওসার মনসুর ও গণমুক্তি ইউনিয়ন নেতা রেজাউল আলম।

নেতৃবৃন্দ বলেন, ফ্যাসিবাদী শাসন উচ্ছেদ করে জনগণের গণতান্ত্রিক শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে শ্রমিক শ্রেণীর নেতৃত্বে এক হওয়ার বিকল্প নেই। বাংলাদেশ আজ স্পষ্ট দুইভাগে বিভক্ত হয়ে পড়েছে। একদিকে দেশের শ্রমিক শ্রেণীসহ শ্রমজীবী জনগণ অপরদিকে লুটেরা সন্ত্রাসী দুর্নীতিবাজ ব্যবসায়ী শাসক শ্রেণী। জনগণের রাজনৈতিক স্বাধীনতা কেড়ে নিয়ে গঠিত জাতীয় সংসদ আজ পরিণত হয়েছে ব্যবসায়ীদের ক্লাবে। শ্রমিক কৃষক নিপীড়িত অপমানিত বঞ্চিত জাতি ও জনগণের মুক্তির জন্য তাই এই ব্যবসায়ী শোষক শাসক শ্রেণীর শাসন উচ্ছেদের সংগ্রামে শ্রমিক শ্রেণীকে নেতৃত্ব দিতে হবে।

নেতৃবৃন্দ বলেন আরো বলেন, শ্রমিক শ্রেণীর নেতৃত্বে গ্রাম শহরের মেহনতি মানুষের জোট গঠনের আহবান জানিয়ে বলেন, অবিলম্বে রাষ্ট্রীয় উদ্যোগে বন্ধকৃত পাটকল চালু করতে হবে।করোনা কালে শ্রমিকদের ঝুঁকি ভাতা দেয়ার দাবী জানিয়ে তিনি বলেন, সরকার লকডাউনে গরীব মেহনতি মানুষের পাশে দাঁড়ায় নি। মে দিবস শ্রমিক শ্রেণীর আন্তর্জাতিক সংগ্রাম ও ঐক্যের দিন। বাশখালীতে শ্রমিক হত্যার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, এই শাসক শ্রেণীকে উচ্ছেদের লক্ষ্য নিয়ে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি