মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০০ অপরাহ্ন

শিরোনাম
চাটখিলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়ায় আনন্দ মিছিল  চৌদ্দগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

বাংলাদেশের খবর পত্রিকার প্রকাশনা চালু ও সাংবাদিকদের বেতন পরিশোধের দাবি ডিইউজের

প্রেস বিজ্ঞপ্তি : ‘দৈনিক বাংলাদেশের খবর’ কর্তৃপক্ষ প্রকাশনা আইন লঙ্ঘন করে এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে পত্রিকার প্রকাশনা স্থগিত এবং তার পক্ষকাল পরে অভিনব কায়দায় ও অবৈধভাবে সাংবাদিক-কর্মচারীদের ১ এপ্রিল থেকে আগামী ৩১ জুলাই-২০২০ পর্যন্ত বিনাবেতনে ছুটির ঘোষণা দিয়ে গোটা সাংবাদিক মহলে অস্থিরতা ছড়িয়ে দিয়েছে।

‘দৈনিক বাংলাদেশের খবর’ কর্তৃপক্ষের এ ধরনের হীন পদক্ষেপকে দেশের শ্রম আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখানোর সামিল বলে মনে করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

সংগঠনের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু আজ (শুক্রবার) ১৫ মে, ২০২০ এক বিবৃতিতে বলেন, করেনা দুর্যোগের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনও প্রতিষ্ঠান ছাঁটাই বা লে অফ না করার নির্দেশনা দিয়েছেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদও বর্তমান দুর্যোগকালের কথা স্মরণ করিয়ে দিয়ে গণমাধ্যম মালিকেদের একাধিকবার সতর্ক করেছেন। দুর্যোগের মধ্যে এসব বিষয় পাশ কাটিয়ে এক শ্রেণীর মালিক-কর্তৃপক্ষ যেমন সাংবাদিক-কর্মচারীদের নির্যাতন ও নাজেহাল করে অমানিবক রসিকতা করছেন, তেমনিভাবে পদদলিত করছেন দেশের শ্রম আইন ও প্রধানমন্ত্রীর নির্দেশনাও।

বিবৃতিতে সরকারের দৃষ্টি আকর্ষণ আরও বলা হয়, কতিপয় আলু-পটল-মরিচের ব্যবসায়ী কালো টাকা হালাল ও ব্যাংক ঋণের সুবিধাদি আদায় করতে পত্রিকার ছাড়পত্র নিয়ে সমাজে যে নিদারুণ অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে চলেছেন, সময় এসেছে তাদের যে কোনও মূল্যে দমন করতে সাংবাদিক ও কর্মচারীদের এক জোট হয়ে লড়াই করতে হবে।

এ ধরণের বেআইনী ও অবৈধ নোটিশ অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে ডিইউজে নেতৃবৃন্দ বলেন, ‘দৈনিক বাংলাদেশের খবর’ কর্তৃপক্ষের কাছে পাওনা সাংবাদিক কর্মচারীদের ৪/৫ মাসের বকেয়াসহ বেতন ও উৎসব ভাতা চলতি সপ্তাহের মধ্যে পরিশোধ করে প্রকাশনা চালু করতে হবে।

তানা হলে, শ্রম আইন অনুযায়ী লাগাতার আন্দোলন-সংগ্রাম ও পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার দায়ে ছাপাখানা আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: